ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

শত্রুতা ছেড়ে বন্ধুত্বের পথে রাহুল-মমতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৬, ১১ মার্চ ২০১৮

ভারতের পশ্চিমবঙ্গে কংগ্রেসের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসের সম্পর্কটা বন্ধুত্বের পথে এগিয়ে যাচ্ছে বলে মনে করা হচ্ছে। সাম্প্রতিক সময়ে দল দুটির কর্মকাণ্ড দেখে এমনটাই মনে করা হয়।

গত শুক্রবার মুম্বাইয়ে এক অনুষ্ঠানে সোনিয়া গান্ধী জানান, শিগগিরই সমমনা দলগুলোর নেতাদের নিয়ে নয়াদিল্লিতে ভোজের আয়োজন করছেন তিনি। সেখানে মমতারও থাকার কথা রয়েছে।

এদিকে সম্পর্ক উন্নয়নের অংশ হিসেবে কংগ্রেসের সাবেক সভানেত্রী সোনিয়া গান্ধীকে সাথে নিয়ে ছেলে রাহুল তৃণমূলের মমতার সাথে সম্পর্ক গড়ে তুলতে উদ্যোগী হয়েছেন। যোগাযোগও শুরু করেছেন তিনি।

অন্যদিকে শুক্রবার কলকাতার নজরুল মঞ্চে তৃণমূল কংগ্রেসের কোর কমিটির এক বৈঠকে মমতা ঘোষণা দেন, আসন্ন রাজ্যসভার পশ্চিমবঙ্গের পাঁচটি শূন্য আসনের মধ্যে একটিতে তারা কংগ্রেস প্রার্থী অভিষেক মনু সিংভিকে সমর্থন দেবেন।

বিজেপির ওপর মানুষের মোহ ভাঙতে শুরু করেছে বলে মনে করছেন কংগ্রেসের নতুন দলীয় প্রধান রাহুল গান্ধী । তাই আগামী বছরের লোকসভা নির্বাচনে বিজেপিকে কঠিন চ্যালেঞ্জের মুখে দাঁড় করাবে তার দল।  

নির্বাচনকে সামনে রেখে বিজেপিবিরোধী দলগুলোর সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলতে চাইছেন রাহুল। তার পরিকল্পনায় আছে, বিজেপি ও কংগ্রেস কাছাকাছি আসন পেলে তারা জোট করবে যাতে কংগ্রেস ক্ষমতায় যেতে পারে, সেটা নিশ্চিত করা।

সরকার গড়তে গেলে মমতার তৃণমূলের সমর্থন যে অত্যন্ত জরুরি রাহুল সেটা ভালোভাবেই অনুধাবন করতে পেরেছেন। তাই তিনি সম্পর্ক উন্নয়নে জোর চেষ্টা চালাচ্ছেন।

এমএইচ/এসি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি