ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

বিহারের সাবেক মুখ্যমন্ত্রী লালুর ৭ বছর জেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৫, ২৪ মার্চ ২০১৮

পশুখাদ্য কেলেঙ্কারির এক মামলায় বিহারের সাবেক মুখ্যমন্ত্রী রাষ্ট্রীয় জনতা দলের প্রধান লালুপ্রসাদ যাদবের ৭ বছরের কারাদণ্ড হয়েছে। দুমকা ট্রেজারি মামলায় তাঁকে এ সাজা দেন সিবিআইয়ের আদালত। একইসঙ্গে তাকে ৬০ লাখ টাকা জরিমানাও করেছেন বিচারক। অনাদায়ে আরও এক বছর থাকতে হবে জেলে। গত ১৯ মার্চ এই মামলায় লালুকে দোষী সাব্যস্ত করে আদালত।
প্রসঙ্গত এই মামলায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রকে ছাড় দিয়েছে আদালত। ১৯৯৫-৯৬ সালে দুমকা ট্রেজারি থেকে ৩.১৩ কোটি টাকা সরানোর অভিযোগ ছিল লালুর বিরুদ্ধে।
পশুখাদ্য কেলেঙ্কারির দুমকা ট্রেজারি মামলায় গত ১৯ এপ্রিল ১৯ জনের বিরুদ্ধে সাজা শোনায় সিবিআইয়ের বিশেষ আদালত। দোষী সাব্যস্ত হন লালুও। জগন্নাথ মিশ্র ছাড়া এই মামলায় ছাড় পেয়েছেন প্রাক্তন বিধায়ক ধ্রুব ভগত, প্রাক্তন সাংসদ জগদীশ শর্মা, প্রাক্তন মন্ত্রী বিদ্যা সাগর নিষাদ প্রমুখ।  
প্রসঙ্গত ১৯৯৫-৯৬ সালে দুমকা কোষাগার থেকে ৩.১৩ কোটি টাকা সরানোর অভিযোগ ছিল লালুর বিরুদ্ধে। যাদব ছাড়াও এ মামলায় আর ৩১ জন অভিযুক্ত ছিলেন। এই মামলায় বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রকে ছাড় দিয়েছে আদালত।
তবে যাদবের আইনজীবী এক প্রতিক্রিয়ায় জানিয়েছেন, এ মামলায় অপর মুখ্যমন্ত্রী খালাস পাওয়ায় যাদবও খালাস পাবেন এমনটিই তাদের ধারণা ছিল। এই অভিযোগের কারণে যাদব গত কয়েক বছর ধরে রাজ্যের কোনো দায়িত্বে নেই। এমনকি নির্বাচনেও অংশ নিচ্ছেন না।
সূত্র : জিনিউজ ও এনডিটিভি।
/এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি