ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

‘সন্ত্রাসবাদের সবচেয়ে কুখ্যাত সমর্থক সৌদি আরব’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৯, ৩০ সেপ্টেম্বর ২০১৮

সৌদি আরব সারাবিশ্বে ছড়িয়ে পড়া সন্ত্রাসবাদের সবচেয়ে কুখ্যাত সমর্থক বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি।

গতকাল শনিবার সৌদি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের ইরানের বিরুদ্ধে সন্ত্রাসবাদে সমর্থন দেওয়ার যে অভিযোগ এনেছেন তা প্রত্যাখ্যান করে এ মন্তব্য করেন।

তিনি বলেন, গোটা বিশ্বে বিশেষ করে মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়ার সন্ত্রাসবাদের মূলে রয়েছে সৌদি আরব ও তার উগ্রবাদী ওহাবি মতাদর্শ। সৌদি সরকারের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় এই মতাদর্শ ও সন্ত্রাসবাদ বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া হচ্ছে।

আদেল আল-জুবায়ের শুক্রবার জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৩তম বার্ষিক অধিবেশনে বক্তব্য রাখতে গিয়ে সন্ত্রাসবাদে সমর্থন এবং মধ্যপ্রাচ্যে অস্থিতিশীলতা ছড়িয়ে দেওয়ার জন্য ইরানকে অভিযুক্ত করেন।

একইসঙ্গে তিনি বলেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ইরানের বিরুদ্ধে যে কঠোর নীতি-অবস্থান গ্রহণ করেছেন তার প্রতি রিয়াদের সমর্থন রয়েছে।

তার এ বক্তব্যের জবাব দিতে গিয়ে ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরো বলেন, ট্রাম্প ইরানের পরমাণু সমঝোতা থেকে বেরিয়ে গিয়ে আন্তর্জাতিক আইন লঙ্ঘনের পাশাপাশি গোটা বিশ্বের বিরুদ্ধে দাঁড়িয়েছেন। তার এই অন্যায় আচরণের প্রতি সৌদি আরবের সমর্থন থাকবে এটাই স্বাভাবিক এবং এতে তেহরান মোটেও অবাক হয়নি।

সূত্র: পার্সটুডে

এমএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি