ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

আইএলএফসি’কে রক্ষায় জনগণের টাকা ব্যবহার করছেন মোদিঃরাহুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৭, ৩০ সেপ্টেম্বর ২০১৮

ইনফ্রাসট্রাকচার লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস (আইএলএফসি) গ্রুপকে অর্থ সংকটের হাত থেকে রক্ষার জন্য ভারতের প্রধানমন্ত্রী জনগণের টাকা ব্যবহার করছেন বলে অভিযোগ রাহুল গান্ধীর। প্রতিষ্ঠানটির ঋণ পরিশোধ করতে জনগণের এই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অবৈধভাবে ব্যবহার করছেন বলে অভিযোগ করেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

লাইফ ইন্সুরেন্স পলিসিতে বিনিয়োগকে ‘জনগণের আস্থা’ উল্লেখ করে আজ রবিবার রাহুল গান্ধী বলেন, প্রধানমন্ত্রী মোদি আইএলএফসি’র দুর্নীতি এবং অর্থ পাচারকারীদের দমন না করে বরং জনগণের টাকায় তাদেরকে বাঁচাতে চাচ্ছে। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে এমন পদক্ষেপের কারণও জানতে চান কংগ্রেস সভাপতি।

এক টুইট বার্তায় রাহুল গান্ধী বলেন, “মোদি জি, আপনার প্রিয় প্রাইভেট কোম্পানি আইএলএফসি বন্ধ হওয়ার উপক্রম। আর আপনি চাচ্ছেন এলআইসি’র টাকা দিয়ে এটিকে বাঁচাবেন। কেন? এলআইসি দেশের জনগণের আস্থার প্রতিক। দুর্নীতি এবং অর্থ পাচারকারীদের বাঁচাতে এই অর্থ কেন ব্যবহার করছেন?”

তিনি আরও লেখেন, “আইএলএফসি মানে কী তবে আপনার কাছে আই লাভ ফিনান্সিয়াল স্ক্যাম?”

প্রসঙ্গত, গত ২৭ আগস্ট থেকে বড় ধরণের অর্থ সংকটে ভুগছে আইএলএফসি। একই সাথে সুদ পরিশোধেও ব্যর্থ হয়েছে প্রতিষ্ঠানটি। আর প্রতিষ্ঠানটিকে রক্ষায় মোদির প্রস্তাবিত পদক্ষেপে আবারো বিতর্কে জড়িয়েছে বিজেপি ও কংগ্রেস।

প্রতিষ্ঠানটি প্রায় ৯১ হাজার কোটি টাকার ঋণে আছে। সংকট কাটিয়ে উঠতে তিন হাজার কোটি টাকার নতুন বিনিয়োগের পরিকল্পনা করেছে প্রতিষ্ঠানটি।

সূত্রঃ জি নিউজ

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি