ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

ব্রিটেনের রানির থেকেও বেশি সম্পদ রয়েছে এই নারীর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২৫, ২৭ নভেম্বর ২০১৮

ধনসম্পদের নিরিখে রানি দ্বিতীয় এলিজাবেথকে বহু দিন ধরেই কড়া টক্কর দিচ্ছিলেন তিনি। আর এবার শুধু টক্কর দেওয়াই নয়, রানিকে অনেকটাই পিছনে ফেলে দিলেন সে দেশেরই এক নারী!

ইনি হলেন অনলাইন বেটিং সংস্থা বেট৩৬৫ গোষ্ঠীর প্রতিষ্ঠাতা সিইও ডেনিস কোটস। এই মুহূর্তে তার সম্পদের পরিমাণ রানির চেয়ে দশ গুণ বেশি।

ব্লুমবার্গের দেওয়া তথ্য অনুসারে, ডেনিস কোটসের সম্পদের পরিমাণ ৪৫০ কোটি মার্কিন ডলার। রানির নিজস্ব সম্পত্তির পরিমাণ ৪২ কোটি মার্কিন ডলার।

২০১৭ সালে কোটসের বার্ষিক বেতন ছিল প্রায় ১ হাজার ৯৯৪ হাজার কোটি টাকা। বিশ্বের প্রথম ৫০০ জন ধনী ব্যক্তির মধ্যে স্থান করে নিয়েছেন ডেনিস।

ব্রিটেনের ১৭ জন ধনকুবেরের মধ্যে কোটসই একমাত্র নারী। যদিও রানিকে টপকে যাওয়া নিয়ে কোটসের তরফে কোনও প্রতিক্রিয়া মেলেনি।

ব্রিটেনে ক্রীড়া ক্ষেত্রে অনলাইন বেটিং সংস্থা হিসেবে বেট৩৬৫ একটি জনপ্রিয় নাম। যদিও এই সংস্থার বিরুদ্ধে নাবালকদের বেটিংয়ে উৎসাহিত করার গুরুতর অভিযোগও আছে।

পারিবারিক ব্যবসার হাত ধরেই কোটসের যাত্রা শুরু। শেফিল্ড বিশ্ববিদ্যালয় থেকে ইকোনমেট্রিক্সে স্নাতক করে অ্যাকাউন্ট্যান্ট হওয়ার প্রশিক্ষণ নেন কোটস।

তিনি বাবার বেটিং শপে কাজ শুরু করেছিলেন। স্ট্যাফোর্ডশায়ার বিশ্ববিদ্যালয় প্রকাশিত তথ্যে দেখা যায়, মাত্র ২২ বছর বয়সে তিনি বেটিং শপটির ব্যবস্থাপনা পরিচালক হন।

অনলাইন ব্যবসা শুরুর আগে তিনি তার পারিবারিক ব্যবসাকে বাড়িয়েছেন। বেট৩৬৫-এর পাশাপাশি স্টোক সিটি ফুটবল ক্লাবের মালিকও তিনি ও তার পরিবার। ব্যবসা ও সামাজিক কাজের জন্য ২০১২ সালে তাকে সম্মানিত করেন ব্রিটেনের রানি স্বয়ং।

সূত্র: আনন্দবাজার

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি