ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

ভারতের অন্ধ্রপ্রদেশে

বেকারদের গাড়ি দিল সরকার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০০, ৭ জানুয়ারি ২০১৯ | আপডেট: ১৯:০৮, ৭ জানুয়ারি ২০১৯

ভারতের অন্ধ্রপ্রদেশের ব্রাহ্মণ সম্প্রদায়ের ৩০ বেকার যুবককে গাড়ি দিল রাজ্যের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু। গত শুক্রবার উন্দাবাল্লি গ্রামে নিজের বাসভবনে অন্ধ্রপ্রদেশ ব্রাহ্মণ করপোরেশনের মাধ্যমে এসব গাড়ি বিতরণ করেন তিনি।

এসময় চন্দ্রবাবু নাইডু বলেন, দেশে ব্রাহ্মণদের কল্যাণের জন্য গঠিত প্রথম সংস্থা হলো অন্ধ্রপ্রদেশ ব্রাহ্মণ করপোরেশন। ২০১৪ সালের ডিসেম্বরে এটি গঠিত হয়। গত চার বছরে রাজ্য সরকার এই কর্পোরেশনের জন্য ২৮৫ কোটি রূপি বরাদ্দ দিয়েছে।

তিনি বলেন, সব বয়সের গরিব ব্রাহ্মণদের শিক্ষা, কোচিং, দক্ষতা বৃদ্ধি, বাণিজ্য, জনকল্যাণ ও সাংস্কৃতিক ক্ষেত্রে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে এই কর্পোরেশন।

অন্ধপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন, ব্রাহ্মণ কর্পোরেশন শিক্ষা খাতে ১৩৭.৩ কোটি রূপি ব্যয় করেছে, এর মধ্যে ২০.২০ কোটি রূপি ব্যয় করেছে বিদেশে পড়ুয়া ২১১ শিক্ষার্থীর জন্য।

এছাড়া বেকার ব্রাহ্মণ যুবকদের দক্ষতা বৃদ্ধিতে ১.৬ কোটি রূপি, বাণিজ্য খাতে ২১.১২ কোটি রূপি এবং জনকল্যাণমূলক কর্মসূচিতে ৪১.৩৪ কোটি রূপি ব্যয় করেছে বলে জানান তিনি।

চন্দ্রবাবু বলেন, অন্দ্রপ্রদেশ ব্রাহ্মণ কোঅপারেটিভ ক্রেডিট সোসাইটি ১০ হাজার সুবিধাভোগীকে ২৩ কোটি রূপি ঋণ দিয়েছে। আজ এই ৩০ বেকার যুবকের জন্য ২.২ কোটি রূপি ব্যয় করেছে ক্রেডিট সোসাইটি। এসময় আরও উপস্থিত ছিলেন অন্ধপ্রদেশ ব্রাহ্মণ কর্পোরেশন চেয়ারম্যান বেমুরি আনন্দ সুরিয়া।

 

 টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি