ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

সোনিয়া ও রাহুলের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

১০০ কোটির নোটিশ পাঠাল আয়কর বিভাগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৭, ৯ জানুয়ারি ২০১৯

ফের বড়সড় ধাক্কা কংগ্রেস নেতৃত্বের উপর। এবার অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড এর আয় সংক্রান্ত মামলায় কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি রাহুল গান্ধী ও তার মা তথা কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধীর কাছে ১০০ কোটি টাকার আয়কর নোটিস পাঠিয়েছে আয়কর বিভাগ।

আয় সংক্রান্ত কারচুপির অভিযোগেই এই নোটিস পাঠানো হয়েছে। ২০১১-২০১২ সালে সোনিয়া ও রাহুল যথাক্রমে ১৫৫.৪১ কোটি ও ১৫৪.৯৬ কোটি টাকার আয়ের সংশ্লিষ্ট কর ফাঁকি দিয়েছেন বলে খবর।

জানা গিয়েছে, সেই বছরে রাহুল গান্ধীর আয়কর রিটার্নে ৬৮.১২ লাখ টাকার আয় দেখিয়েছেন। আর তা নিয়েই এবার কংগ্রেসের দুই নেতা নেত্রীকে আয়কর নোটিস পাঠানো হয়েছে।

ফলে ন্যাশনাল হেরল্ড সম্পর্কিত অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেড মামলায় ফের একবার বড়সড় ধাক্কা কংগ্রেস শিবিরে। এদিকে, সুপ্রিমকোর্টে এই সংক্রান্ত বিষয়ের আয়কর সম্পর্কিত মামলা এখনও চলছে। সেখানে সোনিয়া গান্ধীর হয়ে মামলা লড়ছেন বিশিষ্ট আইনজীবী তথা প্রাক্তন কংগ্রেস মন্ত্রী পি চিদাম্বরম।

এই মামলায় তিনি বার বার প্রশ্ন তুলেছেন কীভাবে সোনিয়ার গান্ধীর উপর করফাঁকি সংক্রান্ত দাবি তুলছে আয়কর দফতর তা নিয়ে।

উল্লেখ্য, বিতর্ক দেখা দেয় ন্যাশনাল হেরাল্ডের প্রকাশক অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের সম্পত্তি নিয়ে। বিপুল ঋণ থাকায় ২০০৮ সালে সংস্থাটি বন্ধ হয়ে গিয়েছিল। ২০১০ সালে তৈরি হয় ইয়ং ইন্ডিয়ান প্রাইভেট লিমিটেড নামে সংস্থা। সেই সংস্থার শেয়ার হোল্ডারদের মধ্যে ছিলেন, রাহুল গান্ধী এবং সনিয়া গান্ধী। সেই সংস্থার হাতেই তুলে দেওয়া হয়েছিল অ্যাসোসিয়েটেড জার্নালস লিমিটেডের সম্পত্তি।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি