ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

মোদীর নামে তৈরি হলো বাইক

প্রকাশিত : ১১:০৯, ১০ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১১:১১, ১০ ফেব্রুয়ারি ২০১৯

মোদী জ্যাকেটের কথা শুনেছেনে, কিন্তু মোদী বাইকের কথা শুণেছেন? হ্যাঁ, এমন খবরই উঠে এসেছে। মীরাটের এক ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র তৈরি করে ফেলে এমন এক ইলেকট্রিক বাইক যা আকৃষ্ট করবে অনেককেই। সংবাদ শিরোনামে জায়গা করে নেওয়া ওই ছাত্রের নাম ওয়াকার আলি।

জানা গিয়েছে, অর্তনৈতিক অবস্থা স্বচ্ছল না হওয়া সত্ত্বেও একটি পুরো উন্নতমানের বাইক তৈরি করে ফেলেছে ওয়াকার, যার খরচ পড়ে ৭২ হাজার টাকা। দিল্লি ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির অটোমোটিভ ইঞ্জিনায়িরং স্টুডেন্ট ওয়াকারের এই বাইক ল্যাপটপের চার্জারেও সহজেই চার্জ দেওয়া যাবে। মেজর ভাইব্রেশন এবং নয়েজ ফ্রি এই ইলেকট্রিক বাইক।

ফিনান্সিয়াল এক্সপ্রেসের খবর অনুযায়ী, বিভিন্ন বাইক এবং গাড়ির পার্টস নিয়ে তৈরি হয়েছে এই স্পেশাল বাইকটি৷ দুমাস ধরে তৈরি হয়েছে এটি৷ ওয়াকারের মা জানান, দিনরাত এক করে কাজ করে গিয়েছে ওয়াকার৷ তার কঠোর পরিশ্রমের ফল এই ইলেকট্রিক বাইক৷

ওয়াকার জানায়, সে নরেন্দ্র মোদীর ইলেক্ট্রিক মোবিলিটি স্বপ্ন পূরণ করতে চায়৷ এবং প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় অনুপ্রাণিত হয়ে ওয়াকার এই ইলেকট্রিক বাইকের নাম দেন MODI (Mode Of Developing India).

তথ্যসূত্র: কলকাতা২৪×৭

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি