ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

সৌদি যুবরাজের পেছনে ব্যয়ের তথ্য চেয়েছে পাক আদালত

প্রকাশিত : ০৯:২৬, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ০৯:২৭, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমান সম্প্রতি পাকিস্তানে দু’দিনব্যাপী ইসলামাবাদ সফর করেছেন। তার সফরে পাক সরকার তার জন্য কী কী খরচ করেছে সে সম্পর্কে বিস্তারিত জানতে চেয়েছে দেশটির লাহোর হাইকোর্ট। সৌদি যুবরাজের সঙ্গে ৪০ সদস্যের একটি প্রতিনিধিদলও পাকিস্তান সফর করে।

যুবরাজ সালমানের পেছনে কী কী খরচ হয়েছে সে বিষয়ে বিস্তারিত জানতে চেয়ে লাহোর হাইকোর্টে একটি পিটিশন দায়ের করা হলে তার শুনানির সময় এ নির্দেশনা দেয় আদালত। পাকিস্তানের প্রভাবশালী ইংরেজি দৈনিক এক্সপ্রেস নিউজ এ খবর দিয়েছে।

গণমাধ্যমের খবরের বরাত দিয়ে পিটিশনে বলা হয়েছে, সৌদি যুবরাজের সফরের সময় ইমরান খানের সরকার ২০০ কোটি রুপি ব্যয় করেছে। পাকিস্তান যখন চরম অর্থ সংকটে ভুগছে তখন এই বিশাল আকারের অর্থ ব্যয় করা হলো।

গত ১৮ ফেব্রুয়ারি বিন সালমান ১০০০ সঙ্গী সাথী নিয়ে পাকিস্তানে যান। তার বিমান পাকিস্তানের আকাশসীমায় ঢুকলে কয়েকটি জঙ্গিবিমান বিন সালমানের বিমানকে নিরাপত্তা দিয়ে ইসলামাবাদে নিয়ে আসে।এছাড়া, সালমান ও তার সঙ্গী-সাথীদের জন্য ৩০০ বিলাসবহুল গাড়ি ভাড়া করা হয়। 

পিটিশনে বলা হয়েছে, বিদেশি কোনো মেহমানের রাষ্ট্রীয় সফরের সময় জাতীয় তহবিল উজাড় করা ইসলামি আইন ও ঐতিহ্যের বিরোধী।

পিটিশনের শুনানি শেষে লাহোর হাইকোর্ট কেন্দ্রীয় সরকারের প্রতি নোটিশ জারি করেছে এবং আগামী ১৯ মার্চের মধ্যে সমস্ত খরচের বিস্তারিত জানাতে বলেছে।

তথ্যসূত্র: পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি