ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

ভারতকে শক্তহাতে রক্ষা করা হবে: মোদি

প্রকাশিত : ১৭:০২, ২৬ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৯:২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারতকে শক্তহাতে রক্ষা করা হবে। ভারতের জন্য সব কিছু করতে প্রস্তুত আছে তার দেশ। মঙ্গলবার তিনি এসব কথা বলেন। মঙ্গলবার ভোর সাড়ে তিনটার দিকে ভারতের বিমান বাহিনী পাকিস্তান সীমান্ত পেরিয়ে জঙ্গিদের আস্থনায় হামলা করে। এতে ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে, তিন হাজার জঙ্গি নিহত হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে ১২টি মিরাজ ২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে এক হাজার কেজি বোমাবর্ষণ করে ভারতীয় বিমান বাহিনী। এই অভিযানের কথা স্বীকার করেছে পাকিস্তানও। দেশটির সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে ভারতীয় বিমান বাহিনী। তারা মুজাফফরাবাদ সেক্টরে অনুপ্রবেশ করেছে।

ভারত থেকে দাবি করা হয়েছে, সোমবার বালাকোট সেক্টর থেকে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে পড়ে ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধবিমান। বালাকোট, চাকোটি এবং মুজফফরাবাদে জয়েশ-ই-মোহাম্মদের ৩টি কন্ট্রোল রুম এবং বেশ কয়েকটি লঞ্চ প্যাড ধ্বংস করা হয়েছে।

এদিকে, বিকেলে ভারতের সব দলকে ডেকেছে ভারতের সরকার। আর এই হামলার পরেই পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এক জরুরি বৈঠক করেছেন।
এই হামলার পর দুই দেশের মধ্যে বড় ধরনের সংঘাত হতে পারে বলে অনেকেই মনে করছেন।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় ভয়াবহ আত্মঘাতী হামলা চালায় পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী জয়েশ-ই-মোহাম্মদ। এই হামলায় ভারতের ৪৪ নিরাপত্তা কর্মকর্তা নিহত হন। আর এই হামলার মদদাতা হিসেবে পাকিস্তানকে দায়ি করে আসছে ভারত।

তথ্যসূত্র: ইন্ডিয়া টুডে, হিন্দুস্থান টাইমস।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি