ঢাকা, মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১, || ফাল্গুন ২৪ ১৪২৭

চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএর ৪ দালালসহ গ্রেফতার ১২

ফারুক আহমেদ চৌধুরী, চাঁপাইনবাবগঞ্জ

প্রকাশিত : ০৮:২০, ২০ জানুয়ারি ২০২১ | আপডেট: ২১:০১, ২০ জানুয়ারি ২০২১

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিট-বিআরটি চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ে ড্রাইভিং লাইসেন্সের আবেদনের সাথে নকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র দেয়ার অপরাধে ৮ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় তাদের দেয়া তথ্যের ভিত্তিতে বিআরটিএর দালাল চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করা হয়। বুধবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশের একটি দল শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে। সেবাগ্রহীতাদের কাছ থেকে অবৈধভাবে অর্থ হাতিয়ে নেয়ার জালিয়াতিতে সহায়তার অপরাধে বিআরটিএ অফিসের ৪ দালালকে আটক করা হয়েছে। বুধবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান এ তথ্য জানান। 

আটককৃতরা হলেন, জাল সনদ সরবরাহকারী বিআরটিএ’র দালাল চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার গাবতলার মো. হানিফ আলীর ছেলে মো. শরিফুল ইসলাম (২৮), স্বরুপনগর এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে মো. মনোয়ার হোসেন পল্টু (৪০), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের ঘুঘুডিমার মো. আকবর আলীর ছেলে মো. সৈয়বুর রহমান (৩৫) ও নাচোল উপজেলার সোনাইচণ্ডির মো. জসিম উদ্দীনের ছেলে মো. ফারুক হোসেন (২৯) এবং জাল সনদে আবেদনকারী সদর উপজেলার চক দৌলতপুরের আব্দুর রাজ্জাকের ছেলে মো. সাদ্দাম হোসেন (২১), একই উপজেলার দিনোনাথপুরের মো. জেম আলীর ছেলে মো. তোহিদুল ইসলাম (২৯), বারঘরিয়া তফসিলপাড়ার মো. সেমাজুলের ছেলে মো. শিমুল (২৩), তাহেরপুর বালুগ্রামের মৃত জহুরুল ইসলামের ছেলে মো. আসমাউল হোসেন (৩২), চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মাঝপাড়ার তারেক আহম্মদের ছেলে মো. সাব্বির  হোসেন (২৬), নাচোল উপজেলার কামার জগদল গ্রামের মো. রশিদুল হকের ছেলে এমদাদুল হক (৩৪), গোমস্তাপুর উপজেলার বাজারপাড়ার মৃত সেরাজুলের ছেলে হাবিবুর রহমান (২৪) ও বাঙ্গাবাড়ি রিফিউজিপাড়ার মো. আব্দুস সামাদের ছেলে শহিদুল ইসলাম (৩৫)।

প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার জানান, ড্রাইভিং লাইসেন্সের জন্য জমা দেয়া শিক্ষাগত যোগ্যতার সনদপত্র প্রাথমিকভাবে জাল পাওয়া যায়। এ নিয়ে ব্যাপক তদন্ত শুরু করে জেলা পুলিশের গোয়েন্দা বিভাগ। আবেদনকারীরা যে শিক্ষা প্রতিষ্ঠানের সনদ আবেদনে সংযুক্ত করেছে সে সব প্রতিষ্ঠান প্রধানদের প্রত্যয়ন নেয়া হয়েছে। তারা জানিয়েছেন, এই সনদপত্র তারা সরবরাহ করেননি। জালিয়াতির মাধ্যমে তারা সনদপত্র তৈরি করেছেন। সে সূত্র ধরে প্রথমে ৮ আবেদনকারীকে গ্রেফতার করা হয়। তাদের দেয়া তথ্যানুযায়ী, জাল সনদ সরবরাহকারি চাঁপাইনবাবগঞ্জ বিআরটিএ’র ড্রাইভিং লাইসেন্স সিন্ডিকেটের ৪ সদস্যকে আটক করা হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার আরোও বলেন, আটককৃতদের বিরুদ্ধে প্রচলিত আইনে মামলা করা হবে। জালিয়াত, প্রতারকসহ সব ধরনের দালাল চক্রের সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান আগামীতেও অব্যাহত থাকবে।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি