ঢাকা, সোমবার   ০৮ মার্চ ২০২১, || ফাল্গুন ২৩ ১৪২৭

করোনা নির্দেশনা না মানায় উত্তর কোরিয়ায় দম্পতির মৃত্যুদণ্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫১, ২৯ মে ২০২০ | আপডেট: ১৯:০০, ২৯ মে ২০২০

চীনের সীমান্তবর্তী উত্তর কোরিয়ার রিয়াংগাং প্রদেশ- রেডিও ফ্রি এশিয়া

চীনের সীমান্তবর্তী উত্তর কোরিয়ার রিয়াংগাং প্রদেশ- রেডিও ফ্রি এশিয়া

করোনাকালীন অবস্থায় নির্দেশনা না মানায় উত্তর কোরিয়ায় এক দম্পত্তির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। শুরু থেকেই উত্তর কোরিয়া দাবি করে আসছে যে, দেশটিতে এখনও করোনা ভাইরাস পাওয়া যায়নি। তবে দেশটিতে ইতোমধ্যে কড়াকড়ি আরোপ করা হয়েছে। খবর রেডিও ফ্রি এশিয়া’র। 

জানা যায়, ঐ দম্পতি চীনের সীমান্তবর্তী উত্তর কোরিয়ার রিয়াংগাং প্রদেশে বাস করতেন। এই মাসের শুরুতে তারা কোয়ারেন্টাইন অমান্য করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার সময় ধরা পড়ে। ঐ দম্পতির দুজনেরই বয়স ৫০ বছর। তাদের ১৪ বছর বয়সী কিশোর ভাতিজাকে দক্ষিণ কোরিয়ায় থাকা বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয়ার জন্যই তারা দেশ ছাড়তে চেয়েছিলেন। ধরা পড়ার পর ওই দম্পতির ওপর নির্মম নির্যাতন চালানো হয়। নির্যাতনের এক পর্যায়ে তারা পালানোর কথা স্বীকার করে নিলে তাদেরকে গুলি করে মৃত্যুদণ্ড কার্যকরা করা হয়। তবে বয়সে ছোট হওয়ায় ওই দম্পতির ভাতিজাকে ছেড়ে দেয়া হয়েছে।

দম্পতির মৃত্যুর ঘটনা রিয়াংগিয়াং প্রদেশে ছড়িয়ে যাওয়ার পর সেখানকার জনগণ কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন। করোনা ভাইরাসের কারণে অর্থনৈতিক মন্দা দেখা দেয়ায় উত্তর কোরিয়া থেকে দক্ষিণ কোরিয়া পালিয়ে যাওয়ার চেষ্টাকে স্বাভাবিক হিসেবেই দেখছেন সেখানকার বাসিন্দারা।

এমএস/এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি