ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

করোনায় প্রথম মৃত্যুহীন দিন কাটাল নিউইয়র্ক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫০, ৬ জুন ২০২০ | আপডেট: ০৮:৫২, ৬ জুন ২০২০

নিউইয়র্ক সিটি

নিউইয়র্ক সিটি

যুক্তরাষ্ট্রে করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। তবে এখানে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কোনো মৃত্যু হয়নি বলে জানিয়েছে নিউইয়র্ক নগরীর স্বাস্থ্য বিভাগ। মার্চ মাসের ১১ তারিখের পর এই প্রথম বিশ্বের অন্যতম প্রধান এই শহরটি করোনার সংক্রমণে মৃত্যুহীন একটি দিন কাটাল। 

তবে সেখানকার স্বাস্থ্যবিভাগ বলছে, এটি প্রাথমিক তথ্য। চূড়ান্তভাবে করোনায় কেউ মারা যাননি ওই চব্বিশ ঘণ্টায় সেটা তারা উল্লেখ করেনি। 

যুক্তরাষ্ট্রের শুধু নিউইয়র্ক নগরীতেই ২১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে করোনাভাইরাসের সংক্রমণে। প্রাণঘাতী এই ভাইরাসটির প্রকোপ আস্তে আস্তে কমে আসায় এর বিপন্ন অবস্থা থেকে ৮ জুন থেকে ধাপে ধাপে সব খুলে দিচ্ছে নিউইয়র্ক।

অন্যদিকে, এই শহরে করোনার আতঙ্ক এখনও কাটেনি।  এর মধ্যে দেশটির পুলিশ কর্তৃক কৃষ্ণাঙ্গ ফ্লয়েড হত্যার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ হচ্ছে। এই বিক্ষোভ ছড়িয়ে পড়ে নিউইয়র্ক সিটির সর্বত্র। এর কারণে করনাভাইরাসের পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়াবে, তা নিয়ে উৎকণ্ঠা বিরাজ করছে শহরটিতে। 

বিক্ষোভে যোগ দেওয়া লোকজনের অধিকাংশই মাস্ক পরে থাকলেও শারীরিক দূরত্ব অতটা মানা সম্ভব হচ্ছে না। ফলে এ বিক্ষোভ সমাবেশগুলোর প্রভাব বুঝতে দুই সপ্তাহ অপেক্ষা করতে হবে বলে মনে করছেন স্থানীয় স্বাস্থ্যকর্মীরা। সূত্র: সিএনবিসি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি