ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

করোনাক্রান্তে ভারতের অবস্থান ‘পঞ্চম’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ৭ জুন ২০২০

ভারতের একটি হাসপাতালে করোনাক্রান্তদের জন্য আইসোলেশন (সঙ্গ নিরোধ) ওয়ার্ড- বিবিসি

ভারতের একটি হাসপাতালে করোনাক্রান্তদের জন্য আইসোলেশন (সঙ্গ নিরোধ) ওয়ার্ড- বিবিসি

করোনাভাইরাস আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষ পাঁচ দেশের তালিকায় উঠে এসেছে ভারতের নাম। জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, আক্রান্তের তালিকায় এখন যুক্তরাষ্ট্র, ব্রাজিল, রাশিয়া ও যুক্তরাজ্যের পরেই অবস্থান করছে ভারত। খবর দ্যা হিন্দু, টাইমস অব ইন্ডিয়া ও আনন্দবাজার পত্রিকা’র। 

আজ রোববার নতুন করে আক্রান্ত হলেন প্রায় ১০ হাজার মানুষ। এ দিন সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৯৭১ জন। এক দিনে নতুন আক্রান্তের সংখ্যায় এটাই এখন পর্যন্ত সর্বোচ্চ। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৬ হাজার। এতে আক্রান্তের পরিসংখ্যান সামনে আসার পর বিশ্বের করোনা আক্রান্ত দেশসমূহের তালিকায় আরও এক ধাপ উপরে উঠে এল ভারত। এখন ভারতের স্থান পঞ্চম। ভারতের চেয়ে বেশি কোভিড আক্রান্ত রয়েছে মোট চারটি দেশে, আমেরিকা, ব্রাজিল, রাশিয়া এবং ব্রিটেন। রোববারের এই আক্রান্তের সংখ্যা বৃদ্ধির ফলে স্পেনকেও পিছনে ফেলেছে ভারত। দেশটিতে চিকিৎসায় সুস্থ হয়ে উঠেছেন কোভিড আক্রান্ত ১ লাখ ১৯ হাজার ২৯৩ জন। 

আক্রান্তের পাশাপাশি মৃতের সংখ্যা নিয়েও দেশটিতে উদ্বেগ বাড়ছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাব অনুযায়ী গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২৮৭ জনের। এই নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হল ৬,৯২৯। মৃতের তালিকায় এখনও শীর্ষে মহারাষ্ট্র। সে রাজ্যে মোট মৃত্যু হয়েছে ২,৬৬৯ জনের। এরপর ক্রমান্বয়ে রয়েছে গুজরাত (১,২১৯), দিল্লি (৭৬১), মধ্যপ্রদেশ (৩৯৯), পশ্চিমবঙ্গ (৩৮৩), উত্তরপ্রদেশ (২৫৭), তামিলনাড়ু (২৫১), রাজস্থান (২৩১) এবং তেলঙ্গানা (১২৩)। 

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি