ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

মেক্সিকোর অর্থমন্ত্রী করোনায় আক্রান্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২৩, ২৬ জুন ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মেক্সিকোর অর্থমন্ত্রী আর্তুরো হেরেরা। বৃহস্পতিবার (২৫ জুন) তিনি এক টুইট বার্তায় বিষয়টি নিশ্চিত করেছেন। খবর আল জাজিরার।

অর্থমন্ত্রী আর্তুরো হেরেরা টুইট বার্তায় লিখেছেন, ‘আমি করোনা আক্রান্ত হয়েছি। যদিও আমার মধ্যে সামান্য লক্ষণ রয়েছে। আজ থেকে আমি কোয়ারেন্টাইনে থাকবো। বাসা থেকেই অফিস করবো।’

জানা যায়, মেক্সিকোর প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাদোরের খুব কাছের মানুষ হেরেরা। গত সোমবার ন্যাশনাল প্যালেসে তাদের দুজনকে একসঙ্গে দেখা গেছে। হেরেরা আক্রান্ত হওয়ায় প্রেসিডেন্টও কোয়ারেন্টাইনে যাবেন কিনা সেটা এখনো নিশ্চিত হওয়া যায়নি। 

প্রেসিডেন্ট যদি কোয়ারেন্টাইনে যান, তবে আগামী মাসে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে সাক্ষাৎ করতে তার ওয়াশিংটনে যাওয়ার যে পরিকল্পনা ছিল সেটা পিছিয়ে যেতে পারে।

মেক্সিকোতে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার সেখানে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ। 

বৃহস্পতিবার দেশটির স্বাস্থ্য বিভাগ রিপোর্ট করেছে যে, গেল ২৪ ঘন্টায় সেখানে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৬১০৪ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ২ হাজার ৯৫১ জন। গত একদিনে মারা গেছেন ৭৩৬ জন। ফলে সব মিলে দেশটিতে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে কমপক্ষে ২৫ হাজার ৬০ জনে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি