ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ভেনিজুয়েলার প্রধান বিচারপতিকে গ্রেফতারে ৫০ লাখ ডলার পুরস্কার ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ২২ জুলাই ২০২০ | আপডেট: ১৬:০৩, ২২ জুলাই ২০২০

মাইকেল জোস মরিনো পেরেজ

মাইকেল জোস মরিনো পেরেজ

ভেনিজুয়েলার সুপ্রিম কোটের প্রধান বিচারপতিকে গ্রেফতারের জন্য পুরস্কার ঘোষণা করেছে মার্কিন যুক্তরাষ্ট্র। বিচারপতি মাইকেল জোস মরিনো পেরেজের ব্যাপারে তথ্য প্রদান করলে ৫০ লাখ ডলার পুরস্কার দেবে ট্রাম্প প্রশাসন। এই বিচারপতিকে অর্থপাচারের মামলায় মুখোমুখি হতে হবে যুক্তরাষ্ট্রে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, সাম্প্রতিক বছরগুলোতে ভেনিজুয়েলায় সিভিল ও ক্রিমিনাল মামলায় প্রভাব খাটানোর মাধ্যমে ঘুষ হিসেবে মাইকেল জোস মরিনো পেরেজ ব্যক্তিগতভাবে অর্থ গ্রহণ করেছেন।

পম্পেও আরও বলেন, নিম্ন আদালতে অভিযুক্তকে খালাস অথবা মামলা খারিজ করে দেয়ার নির্দেশসহ ২০টির বেশি মামলায় আইনী কার্যক্রমে হস্তক্ষেপের বিনিময়ে মরিনো পেরেজ ঘুষ গ্রহণ করেন।

এক বিবৃতিতে পম্পেও ভেনিজুয়েলায় দুর্নীতি এবং আন্তদেশীয় সংঘটিত অপরাধের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের লড়াইয়ের কথা পুনর্ব্যক্ত করেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের অর্থ মন্ত্রণালয় ২০১৭ সালে মনিরো পেরেজকে কালো তালিকাভুক্ত করেছে করে। আর মঙ্গলবার এই দুর্নীতির সঙ্গে জড়িত থাকায় মনিরোর স্ত্রীকে পৃথক একটি তালিকায় যুক্ত করেছে মার্কিন পররাষ্ট্র বিভাগ। এর ফলে এই দম্পতি যুক্তরাষ্ট্রে আর প্রবেশ করতে পারবে না। খবর: বাসস

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি