ঢাকা, বৃহস্পতিবার   ৩০ জুন ২০২২

মমতার রাজ্যে রেকর্ড শনাক্ত, আরও অর্ধশতাধিক মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ১৯ আগস্ট ২০২০

মমতার পশ্চিমবঙ্গে বেড়েই চলেছে করোনাক্রান্ত রোগীর সংখ্যা। গত একদিনেও ভারতের এ রাজ্যটিতে সর্বোচ্চ করোনা আক্রান্ত ব্যক্তি চিহ্নিত হয়েছে। ফলে, আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৩ হাজার ছুঁই ছুঁই। অন্যদিকে প্রাণ ঝরেছে আরও অর্ধশতাধিক মানুষের। তবে, সুস্থতার হার স্বস্তি দিচ্ছে মমতাকে। 

রাজ্যের স্বাস্থ্য অধিপ্তরের বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ১৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। যা একদিনের নিরিখে সর্বোচ্চ। এতে করে সংক্রমিতের সংখ্যা ১ লাখ ২২ হাজার ৭৫৩ জনে দাঁড়িয়েছে। 

নতুন করে প্রাণহানি ঘটেছে ৫৫ জনের। ফলে, এখন পর্যন্ত পশ্চিমবঙ্গে করোনা ২ হাজার ৫২৮ জনের প্রাণ কেড়েছে। সুস্থতা লাভ করেছেন ৯২ হাজার ৬৯০ জন ভুক্তভোগী। ফলে, বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা ২৭ হাজার ৫৩৫ জন। 

রাজ্যটিতে করোনা পরীক্ষার হার যত বাড়ছে, শনাক্ত রোগীর সংখ্যাও ততটা দীর্ঘ হচ্ছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৩৫ হাজার ১০৭ জনের নমুনা পরীক্ষা হয়েছে, যা এখনও পর্যন্ত সর্বাধিক। তার পরেও সংক্রমণের হার কিছুটা কম। বর্তমানে সেখানে সংক্রমণের হার ৯ দশমিক ৪ শতাংশ।

মোট সংক্রমণ এবং মৃত্যু, দুইয়ের নিরিখেই এখনও পর্যন্ত গোটা রাজ্যে কলকাতাই এগিয়ে। যেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬শ জন। মৃত্যু হয়েছে ১৭ জন করোনা রোগীর। সব মিলিয়ে এখনও পর্যন্ত কলকাতায় ৩৩ হাজার ৪৬৭ জন করোনা রোগীর হদিস মিলেছে। প্রাণ ঝরেছে ১ হাজার ১১০ জনের। 

দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে এখনও পর্যন্ত ২৫ হাজার ৯০৪ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন, যার মধ্যে গত ২৪ ঘণ্টাতেই সংক্রমিত হয়েছেন ৬৬৪ জন। সেখানে এখনও পর্যন্ত ৫৮০ জন মারা করোনা রোগী মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১ জনের।

দক্ষিণ ২৪ পরগনায় এ দিন নতুন করে সংক্রমিত হয়েছেন ১৯৮ জন। মৃত্যু হয়েছে ৩ জনের। সবমিলিয়ে সেখানে এখনও পর্যন্ত ৮ হাজার ৯৫৮ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। এখনও পর্যন্ত মারা গেছেন ১৪০ জন।

হাওড়ায় এ দিন নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬৪ জন। গত ২৪ ঘণ্টায় ৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে সেখানে। এখনও পর্যন্ত হাওড়ায় ১১ হাজার ৫৪৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সেখানে মোট মৃতের সংখ্যা ৩০৫।

এছাড়া হুগলি, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর নদিয়া, মুর্শিদাবাদ এবং দক্ষিণ দিনাজপুরেও এ দিন কয়েকশো মানুষ নতুন করে আক্রান্ত হয়েছেন।

নতুন করে সংক্রমণ ছড়িয়ে পড়ার পাশাপাশি, জেলাগুলোতে মৃত্যুও অব্যাহত। গত ২৪ ঘণ্টায় হুগলিতে প্রাণ হারিয়েছেন ৪ জন। ২ জন করে মালদহ এবং মুর্শিদাবাদে। পশ্চিম বর্ধমান, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, নদিয়া, জলপাইগুড়ি, ও দার্জিলিংয়েও ১ জন করে। 

এআই/এমবি


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি