ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

এখনও ভেন্টিলেশনে আছেন প্রণব মুখার্জী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪৫, ২১ আগস্ট ২০২০

সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হয়নি। এখনও তিনি ভেন্টিলেশনেই রয়েছেন। তবে প্রণববাবুর রক্তচাপ এবং হৃদস্পন্দন স্থিতিশীল (যাকে চিকিৎসা পরিভাষায় হিমোডিন্যামিক বলে) বলেই শুক্রবারের স্বাস্থ্য বুলেটিনে জানিয়েছে নয়াদিল্লির আর্মি হাসপাতাল।

হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, প্রণবের ফুসফুস সংক্রমণের চিকিৎসা চলছে। এ ছাড়া প্রণববাবুর স্বাস্থ্যের গুরুত্বপূর্ণ মাপকাঠিগুলিও স্থিতিশীল রয়েছে। বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত একটি মেডিক্যাল টিম সর্বক্ষণ তাঁর পর্যবেক্ষণ করছে। খবর আনন্দবাজারের

গত ৯ আগস্ট রাজাজি মার্গের বাসভবনের শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান সাবেক রাষ্ট্রপতি। তাঁর মস্তিষ্কে রক্ত জমাট বেঁধে যায়। ১০ অগস্ট তাঁকে নয়াদিল্লির সেনা হাসপাতালে ভর্তি করানো হয়। সে সময় অস্ত্রোপচার করে জমাট বাঁধা রক্ত বার করে দেওয়া হয়। 

ওই অস্ত্রোপচারের আগে নিয়মমাফিক শারীরিক পরীক্ষার সময় প্রণববাবুর করোনা-আক্রান্ত হওয়ার বিষয়টিও জানা যায়। এর পর থেকে সেনা হাসপাতালেই রয়েছেন তিনি। অস্ত্রোপচারের পর থেকেই গভীর কোমায় আচ্ছন্ন প্রণববাবু। তখন থেকেই তাঁকে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়েছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি