ঢাকা, সোমবার   ১৭ জুন ২০২৪

মঙ্গলবার নতুন মন্ত্রী পরিষদের নাম ঘোষণা করবেন বাইডেন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৫, ২৩ নভেম্বর ২০২০

যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন মঙ্গলবার নতুন পরিষদের নাম ঘোষণা করবেন বলে জানা গেছে। তার চিফ অব স্টাফ রন ক্লেইন এ কথা জানান।

এদিকে নির্বাচনে পরাজয়ের কথা এখনও স্বীকার করে নেননি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু বাইডেন বসে থাকছেন না। আগামী বছর ২০ জানুয়ারি তিনি ক্ষমতা গ্রহণ করবেন। সে লক্ষ্যে তিনি নিজেকে গুছিয়ে নিতে শুরু করেছেন।

এবিসি’র দিস উইক অনুষ্ঠানে রন ক্লেইন বলেন, চলতি সপ্তাহের মঙ্গলবার নব-নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন প্রথম মন্ত্রী পরিষদের সদস্যের নাম ঘোষণা করবেন।

কোন কোন পদে নাম ঘোষণা হবে সে সম্পর্কে তিনি কিছু বলেন নি। তবে গত সপ্তাহে বাইডেন বলেছেন, গুরুত্বপূর্ণ অর্থমন্ত্রীর দায়িত্ব দেয়ার জন্যে তিনি ইতোমধ্যে একজনকে নির্বাচিত করেছেন।

এদিকে ট্রাম্প রোববার আবারো টুইট করে নির্বাচনে ব্যাপক জালিয়াতির অভিযোগ তুলেছেন। কিন্তু এর পক্ষে তিনি তার আইনজীবীরা কোন প্রমাণ দেখাতে পারেননি। যার ফলে তাদের করা মামলা একের পর এক খারিজ হয়ে যাচ্ছে। সর্বশেষ গতকাল পেনসিলভেনিয়ায় বিচারক ট্রাম্পের করা জালিয়াতির অভিযোগ খারিজ করে দিয়েছে।

বাইডেন ইলেক্টোরাল ভোট পেয়েছেন ৩০৬ এবং ট্রাম্প পেয়েছেন ২৩২টি। পপুলার ভোটেও বাইডেন ট্রাস্পের চেয়ে অনেক বেশি এগিয়ে রয়েছেন।
সূত্র : এবিসি
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি