ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১, || শ্রাবণ ২০ ১৪২৮

নির্বাচনের ফল পাল্টাতে চাপ : ট্রাম্পের ফোনালাপ ফাঁস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ৪ জানুয়ারি ২০২১ | আপডেট: ১২:৪৯, ৪ জানুয়ারি ২০২১

যুক্তরাষ্ট্রের বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সম্প্রতি তার দেশে হয়ে যাওয়া নির্বাচনের ফলাফল পাল্টে দেওয়ার জন্য জর্জিয়া অঙ্গরাজ্যের শীর্ষ নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দিয়েছিলেন। এ জন্য প্রয়োজনীয় ভোট সংগ্রহ করতেও বলেছিলেন তিনি। তার এই নির্দেশ না মানলে বড় ধরণের ঝুঁকির মধ্যে পড়বেন বলেও সেই কর্মকর্তাকে হুঁশিয়ারি দেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী পত্রিকা ওয়াশিংটন পোস্টের এক প্রতিবেদনে ট্রাম্পের ফোনালাপের একটি অডিও ফাঁস হয়েছে। যেখানে ট্রাম্পকে এসব কথা বলতে শোনা যায়।

ফাঁস হওয়া ওই ফোনালাপ নিয়ে যুক্তরাষ্ট্রজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

ফোন কলে রিপাবলিকান সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনসপারজারকে তিনি বলেন, দেখুন। আমি শুধু এটি করতে চাই। আমি শুধু ১১ হাজার ৭৮০টা ভোট খুঁজে পেতে চাই, যা আমাদের এখনকার চেয়ে একটি বেশি। কারণ আমরা এই অঙ্গরাজ্যে জিতেছি।

ট্রাম্পের কথার জবাবে ব্র্যাড রাফেনসপারজারকে বলেন, আপনি ভুল তথ্যের ওপর ভিত্তি করে কথা বলছেন। রাজ্যের ভোট একাধিকবার গণনা করা হয়েছে। 

উল্লেখ্য, জর্জিয়ায় ট্রাম্পের চেয়ে ১১ হাজার ৭৭৯ ভোট বেশি পেয়ে জয় লাভ করেছেন বাইডেন। ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফল মেনে নিতে অস্বীকৃতি জানিয়ে আসছেন। কয়েকটি রাজ্যে ফলাফল বদলানোর চেষ্টা করেও তিনি সফল হননি।

জর্জিয়ায় একাধিকবার ফলাফল গণনা করা হয়েছে। এরপরেও সেখানে বাইডেনের বিজয়ই নিশ্চিত হয়েছে। আগামী ৬ জানুয়ারি সিনেটে এই ফলাফল অফিসিয়ালভাবে অনুমোদন লাভ করবে তা প্রায় নিশ্চিত। তবুও ট্রাম্প তার চেষ্টা চালিয়েই যাচ্ছেন।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি