ঢাকা, রবিবার   ২৮ ফেব্রুয়ারি ২০২১, || ফাল্গুন ১৫ ১৪২৭

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ৮১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:০৩, ১৮ জানুয়ারি ২০২১

ইন্দোনেশিয়ার সুলায়েসি দ্বীপে শক্তিশালী ভূমিকম্পে আরও ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এনিয়ে নিহতের সংখ্যা বেড়ে ৮১ জনে দাঁড়িয়েছে। সোমবার ইন্দোনেশিয়ার সংবাদামাধ্যম জাকার্তা পোস্ট এ তথ্য জানিয়েছে।

রোববার (১৭ জানুয়ারি) ভারী বৃষ্টিপাতের মধ্যে দিনভর অভিযান চালিয়ে ২৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একই পরিবারের পাঁচ জনের মরদেহ উদ্ধার করা হয়। ধ্বংসস্তূপের নিচে আরও অনেক মানুষ চাপা পড়েছে বলে ধারণা করা হচ্ছে।

আজ সোমবার (১৮ জানুয়ারি) সকাল থেকে আবারও অভিযানে নেমেছে উদ্ধার কর্মীরা। কিন্তু বৃষ্টি উদ্ধার কাজে বড় ধরনের বাঁধা হয়ে দাঁড়িয়েছে। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করছে তারা।

উদ্ধারকর্মীরা বলছেন, বৃষ্টির কারণে ধসে পড়া ভবন আরও ভারী হয়ে যাচ্ছে। এর মধ্যে হালকা মাত্রায় পরাঘাত (আফটার শক) অনুভূত হলে ভবন আরও ধসে যেতে পারে।

এদিকে ইন্দোনেশিয়ার রেড ক্রসের তথ্য মতে, ভূমিকম্পের আঘাতে অন্তত সাড়ে ৮শ' মানুষ আহত হয়েছেন। গৃহহারা হয়েছেন কমপক্ষে ১৫ হাজার মানুষ।

উল্লেখ্য, স্থানীয় সময় গত শুক্রবার ভোরে সুলাওসি দ্বীপে ভূমিকম্পটি আঘাত হানে। রিখটার স্কেলে ভূমিকম্পের মাত্রা ছিল ৬ দশমিক ২। ভূমিকম্পের পর কয়েক হাজার মানুষকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেয়া হয়।
এএইচ/এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি