ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্ত বন্ধের মেয়াদ ২১ মার্চ পর্যন্ত বৃদ্ধি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৮, ২০ ফেব্রুয়ারি ২০২১

যুক্তরাষ্ট্রের সাথে কানাডার সীমান্ত দিয়ে আগামী ২১ মার্চ পর্যন্ত অপ্রয়োজনীয় সকল যাতায়াত বন্ধ থাকবে। শুক্রবার জন নিরাপত্তা বিষয়ক মন্ত্রী বিল ব্লেয়ার একথা জানিয়েছেন। খবর এএফপি’র।

টুইটারে দেয়া এক বার্তায় তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্রের সাথে অপ্রয়োজনীয় যাতায়াত বন্ধের মেয়াদ ২০২১ সালের ২১ মার্চ পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।’

‘কোভিড-১৯ রোগের সংক্রমণ থেকে কানাডার নাগরিকদের নিরাপদ রাখার ব্যাপারে সুবিধা হয় এমন ভাল জনস্বাস্থ্য সংক্রান্ত পরামর্শ বিষয়ে আমরা আমাদের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত অব্যাহত রাখবো।’

মহামারি করোনাভাইরাসের লাগাম টেনে ধরতে ২০২০ সালের মার্চে প্রাথমিকভাবে এ সীমান্ত বন্ধ ঘোষণা করা হয়। তবে এ সীমান্ত দিয়ে কেবলমাত্র পণ্যদ্রব্য ও প্রয়োজনীয় ভ্রমণের অনুমতি রয়েছে।

এদিকে বৈশ্বিক মহামারি করোনার ঊর্ধ্বমুখী তাণ্ডব এখনো অব্যাহত রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রে। গত একদিনেও পৌনে এক লাখের বেশি মানুষের শরীরে শনাক্ত হয়েছে ভাইরাসটি। পাশাপাশি নতুন করে প্রাণ ঝরেছে আড়াই হাজার ভুক্তভোগীর। এ নিয়ে চীন থেকে ছড়িয়ে পড়া করোনায় বিশ্বে মোট মৃতের সংখ্যা ৫ লাখ ৮ হাজার ছুঁতে চলেছে। তবে বেড়েছে সুস্থতাও। 

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার নিয়মিত পরিসংখ্যানের দেয়া তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৭৮ হাজার ৬৪০ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এতে করে সংক্রমিতের সংখ্যা বেড়ে ২ কোটি ৮৬ লাখ ৩ হাজার ৮১৩ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ হারিয়েছেন ২ হাজার ৪২৮ জন। এ নিয়ে প্রাণহানি বেড়ে ৫ লাখ ৭ হাজার ৭৪৬ জনে ঠেকেছে। 

অপরদিকে, গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১ লাখ ৩০২ জন ভুক্তভোগী। এতে করে সুস্থতার সংখ্যা ১ কোটি ৮৮ লাখ ৩ হাজার অতিক্রম করেছে। 

এসএ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি