ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

কফিনের মধ্যে বসে নির্বাচনী প্রচারণা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৬, ৭ এপ্রিল ২০২১

মেক্সিকো কংগ্রেসের এক প্রার্থী মহামারি করোনাভাইরাসে দেশের হাজার হাজার মানুষের মৃত্যুর এবং মাদক সংক্রান্ত সহিংসতার বিষয় তুলে ধরতে কফিনের মধ্যে প্রবেশ করে তার নির্বাচনী প্রচারণা শুরু করেছেন। খবর এএফপি’র।

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় সিউদাদ রাজ্যে ইনকুয়েত্র সোলিডারিও দলের নিম্ন কক্ষের প্রার্থী কার্লোস মেয়োর্গা জানান, এর মাধ্যমে তিনি রাজনীতিবিদদের কাছে বার্তা দেন যে তাদের উদাসীনতার কারণে মানুষ প্রাণ হারাচ্ছে।

মেক্সিকোর সীমান্ত নগরী সিউদাদ জুয়ারেজ ও টেক্সাসের এল পাসোর মধ্যবর্তী একটি সেতুর ওপর এক নির্বাচনী র‌্যালিতে সোনালী রঙের একটি বাক্সের মধ্যে প্রবেশ করেন মেয়োর্গা।

মেক্সিকোতে কোভিড-১৯ রোগে মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়ে যাওয়ার ব্যাপারে মনোযোগ আকর্ষণে তিনি এমন ব্যতিক্রমী প্রচারণা চালান। এ সময় তার সঙ্গে ছিলেন ব্যক্তিগত সুরক্ষা সামগ্রি পরিধান এবং ফুলের তোড়া বহন করা সহযোগীরা। বর্তমানে মেক্সিকো হচ্ছে করোনাভাইরাসে বিশ্বের সর্বোচ্চ ক্ষতিগ্রস্ত দেশগুলোর অন্যতম।

মেয়োর্গা আরো বলেন, রাজনীতিবিদরা সর্বোচ্চ পর্যায়ের সংঘবদ্ধ অপরাধের ব্যাপারে নীরব রয়েছেন। ভয়াবহ কোভিড পরিস্থিতির ব্যাপারেও তাদেরকে নীরব থাকতে দেখা যাচ্ছে।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, মাদকপাচার এবং এ সংক্রান্ত সহিংসতা ঠেকাতে সরকার ২০০৬ সালে সামরিক বাহিনী মোতায়েনের পর এ পর্যন্ত ৩ লাখেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে।

জুনের মধ্য মেয়াদের নির্বাচনী প্রচারণা চলাকালে ব্যাপক রাজনৈতিক সহিংসতা ঘটতে দেখা যায়। দেশটিতে ওই সময় ১৬ জন প্রার্থী নিহত হন।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি