ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১, || শ্রাবণ ২০ ১৪২৮

কাল শপথ নেবেন মমতা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫২, ৪ মে ২০২১

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে বুধবার (৫ মে) শপথ নেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় বারের মতো পশ্চিমবঙ্গের মসনদে বসবেন তিনি। বুধবার রাজভবনে মমতার শপথ হবে বেলা ১০টা ৪৫ মিনিটে। করোনা পরিস্থিতির জন্য শপথ অনুষ্ঠান অনাড়ম্বর রাখার সিদ্ধান্ত আগেই ঘোষণা করেন তিনবারের মুখ্যমন্ত্রী। এ খবর আনন্দবাজারের।

সোমবার রাজ্যপাল ধনখড়ের সঙ্গে দেখা করে পদত্যাগপত্র জমা দেন মমতা। রাজ্যে নতুন সরকার গঠনের আগের প্রথা মেনেই এই পদত্যাগ করেন তিনি। পদত্যাগ পত্র গ্রহণ করে রাজ্যপাল জগদীপ ধনখড় পরবর্তী সরকার গঠন হওয়ার আগ পর্যন্ত মমতার সরকারকে দায়িত্ব চালিয়ে যেতে অনুরোধ করেন।

মমতা সোমবার দুপুরেই জানিয়েছিলেন রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করবেন। তার জন্য সময়ও চেয়েছেন রাজ্যপালের কাছে। ৭টা নাগাদ দেখা করতে চান বলে জানিয়েছিলেন রাজ্যপালকে। সন্ধ্যায় ঠিক ৬টা বেজে ৪৫ মিনিটে মমতা পৌঁছে যান রাজভবনে। রাজ্যপালের সঙ্গে প্রায় দেড় ঘণ্টা ধরে বৈঠক চলে তাঁর।

তৃতীয় বারের মতো পশ্চিমবঙ্গে সরকার গঠনের বিষয়টি নিশ্চিত হওয়ার পর সোমবার (৩ মে) বিধায়কদের সঙ্গে বৈঠকে বসেন মমতা। সেখানে সিদ্ধান্ত হয়, বিধানসভার স্পিকারের চেয়ারে আবারও বসবেন বিমান বন্দ্যোপাধ্যায়। পরিষদীয় দলের নেতা হিসাবে মমতার নাম ঠিক হওয়ার পাশাপাশি সিদ্ধান্ত নেওয়া হয়, দলনেত্রী ঠিক করবেন, কে কোন দফতরের দায়িত্ব সামলাবেন। 

বৈঠকের পর এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তিনি জানান, পাশাপাশি বৈঠকে ঠিক হয়েছে যে, আগামীকাল বুধবার (৫ মে) শপথ নেবেন মমতা। ৬ ও ৭ মে শপথ নেবেন নবনির্বাচিত বিধায়করা।
এএইচ/ এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি