ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

ভ্যাকসিন নিলেই বিয়ার ফ্রি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৩, ৩ জুন ২০২১

করোনারভাইরাস প্রতিরোধে যুক্তরাষ্ট্রের বাসিন্দাদের মধ্যে ভ্যাকসিন গ্রহণে উদ্বুদ্ধ করতে নানামুখী পদক্ষেপ নিয়েছে বাইডেন প্রশাসন। সবশেষ ঘোষণা করল, টিকা নিলেই প্রাপ্তবয়স্করা পাবেন বিনামূল্যে এক বোতল করে বিয়ার।

আগামী ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবস। ওই দিনের মধ্যে দেশের ৭০ শতাংশ প্রাপ্তবয়স্কদের অন্তত পক্ষে করোনা টিকার একটা ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। আর সেই লক্ষ্য পূরণে এবার নতুন চমক দিল বাইডেন প্রশাসন। 

জুন মাসকে ‘মান্থ অব অ্যাকশন’ ঘোষণা করেছেন প্রেসিডেন্ট জো বাইডেন। চলতি মাসে বেশি সংখ্যক মানুষকে টিকা দেওয়া হবে বলে ঘোষণা করেছেন তিনি। 

সাধারণ মানুষের মধ্যে করোনার টিকা নেওয়ার বিষয়ে যে অনিহা রয়েছে, তা দূর করতে ইতিমধ্যে আমেরিকায় শুরু হয়েছে একাধিক অফার। যেমন- কোথাও আর্থিক উপহার দেওয়া হচ্ছে, কোথাও দেওয়া হচ্ছে স্পোর্টস টিকিট। আবার কোনও কোনও অফিস কর্মচারিদের বেতনসহ ছুটিও দিচ্ছে। 

দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রগুলোর তথ্য অনুসারে, আমেরিকানদের মধ্যে ৫০.৮ শতাংশ করোনা ভ্যাকসিনের একটি ডোজ পেয়েছেন এবং ৪০.৯% পুরোপুরি ভ্যাকসিনের বাইরে রয়েছেন। আর ৩৮.১ শতাংশ টিকার দুটি ডোজ গ্রহণ করেছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি