ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভ, গ্রেফতার কয়েকশ’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫০, ২২ আগস্ট ২০২১ | আপডেট: ১২:৫৪, ২২ আগস্ট ২০২১

লকডাউন বিরোধী বিক্ষোভে পিপার স্প্রে ব্যবহার করছে পুলিশ

লকডাউন বিরোধী বিক্ষোভে পিপার স্প্রে ব্যবহার করছে পুলিশ

অস্ট্রেলিয়ার বৃহত্তম দুটি নগরীতে লকডাউন বিরোধী বিক্ষোভ হয়েছে। বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের পর কয়েকশ’ লোককে গ্রেফতার করা হয়। মহামারি শুরুর পর দেশটিতে দৈনিক সংক্রমণ বৃদ্ধি এবং লকডাউন ও বিধিনিষেধের কড়াকড়ির প্রেক্ষাপটে এমন ঘটনা ঘটলো।

শনিবার (২১ আগস্ট) মেলবোর্ন রাজ্যে বিক্ষোভকালে তাদেরকে আটক করে পুলিশ।

ভিক্টোরিয়া রাজ্যের মেলবোর্নে সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় শনিবার রাজ্যজুড়ে লোকদের ঘরে থাকার মেয়াদ আরও বাড়ানো হয়। এই ঘোষণার পর বিধিনিষেধ উপেক্ষা করে মানুষ লকডাউনের বিরুদ্ধে বিক্ষোভ করে। এক পর্যায়ে বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে পুলিশ পিপার স্প্রে ব্যবহার করে।

সংঘর্ষে ৭ কর্মকর্তা আহত হয়েছেন এবং ২শ’ জনের বেশি লোককে গ্রেফতার করা হয়। ভিক্টোরিয়া পুলিশ এক বিবৃতিতে বলেছে, এই সহিংসতা এবং বিক্ষোভ প্রতিবাদ বেআইনি।

পুলিশ জানিয়েছে, লকডাউন বিরোধী বিক্ষোভের সময় তারা প্রথমবারের মতো পিপার স্প্রে ব্যবহার করেছেন। দুই পুলিশ কর্মকর্তা নাক ভেঙেছেন। একজন অফিসার ভাঙা আঙুল নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। জনস্বাস্থ্য আদেশ লঙ্ঘনের জন্য গ্রেফতারকৃত ২১৮ জন প্রতিবাদকারীর প্রত্যেককে ৫ হাজার ৪৫২ ডলার করে জরিমানা করা হবে।

এদিকে ডেল্টা ভেরিয়ান্ট ঠেকানোর প্রচেষ্টা হিসাবে সিডনিতে লকডাউনের মেয়াদ অন্তত সেপ্টেম্বর পর্যন্ত বর্ধিত ঘোষণার পরের দিন নিউ সাউথ ওয়েলস’র সিডনি রাজ্যে দেশটির সর্বোচ্চ রেকর্ড ৮২৫ জন করোনা আক্রান্ত হয়েছে।

নিউ সাউথ ওয়েলস’র প্রধানমন্ত্রী গ্লাডিস বেরিকেল মিডিয়াকে বলেছেন, ‘আমরা যতোই কঠোর পরিশ্রম করিনা কেন, ৯৯ শতাংশ মানুষ যদি বিধিনিষেধ মেনে না চলে তাহলে ডেল্টা ভেরিয়েন্ট কেউ রোধ করতে পারবে না।’

তিনি বলেন, ‘আমাদের স্বাধীন জীবন যাপনের সর্বোত্তম উপায় হলো টিকা প্রদান নিশ্চিত করা।’

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি