ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

প্রিয়াঙ্কার পর রাহুলকেও বাধা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০০, ৬ অক্টোবর ২০২১

প্রিয়াঙ্কা গান্ধী চেষ্টা করেছিলেন, পারেননি। প্রথমে তাকে আটক করে রেখে তারপর গ্রেফতার করা হয়। এবার কংগ্রেস নেতা রাহুল গান্ধীকেও লখিমপুর যাওয়ার অনুমতি দেয়নি উত্তরপ্রদেশ সরকার।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে কংগ্রেসের পক্ষ থেকে চিঠি দিয়ে লখিমপুর যাওয়ার অনুমতি চাওয়া হয়। সেখানে বলা হয়, রাহুলের নেতৃত্বে পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল লখিমপুর যেতে চায়। প্রিয়াঙ্কাকে কেন জোর করে আটকে রাখা হয়েছে সেই প্রশ্নও তোলা হয় চিঠিতে। যদিও কংগ্রেসকে অনুমতি দেওয়া হয়নি। বলা হয়েছে, আইন-শৃঙ্খলার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রবিবার সংঘর্ষের ঘটনায় আট জনের মৃত্যুর পরে লখিমপুর খেরির উদ্দেশে রওনা দেন প্রিয়াঙ্কা। কিন্তু পথে সীতাপুরে তার কনভয় আটকে তাকে যোগীরাজ্যের পুলিশ আটক করে। প্রিয়াঙ্কাকে শারীরিক নিগ্রহ করা হয়েছে বলেও অভিযোগ করেছে কংগ্রেস। এমনকি তার হাতে হাতকড়াও পরানো হয়। প্রিয়াঙ্কার কনভয় আটকানোর পরে পুলিশের সঙ্গে তিনি তর্কে জড়ান।

সীতাপুরে একটি গেস্ট হাউসে আটক করে রাখা হয় প্রিয়াঙ্কাকে। সেখান থেকেই মঙ্গলবার সকালে টুইটারে একটি ভিডিও বার্তায় মোদী সরকারকে আক্রমণ করেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, ‘মোদীজি, কোনও রকম নির্দেশ ছাড়াই আপনার সরকার আমাকে ২৮ ঘণ্টা ধরে আটক করে রেখেছে। অথচ যে অন্নদাতাদের পিষে দিল সে এখনও বাইরে ঘুরে বেড়াচ্ছে। আপনার সরকার তাকে ধরছে না। কেন?’ যত দিন না কৃষকরা ন্যায় বিচার পাচ্ছেন তত দিন তাদের আন্দোলন চলবে বলেও জানান তিনি। 

তারপরেই উত্তরপ্রদেশ পুলিশ জানায়, গ্রেফতার করা হয়েছে কংগ্রেস নেত্রীকে।
সূত্র : আনন্দবাজার
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি