ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নরওয়ে তীর-ধনুক নিয়ে হামলা, নিহত ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৩, ১৪ অক্টোবর ২০২১

নরওয়েতে এক ব্যক্তি তীর ও ধনুক ব্যবহার করে হামলা চালানোর ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছেন আরও দুজন। এ ঘটনায় সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে। এ খবর বার্তা সংস্থা রয়টার্সের।

স্থানীয় সময় বুধবার সন্ধ্যা সোয়া ছয়টার দিকে হামলার খবর পায় পুলিশ। 

রাজধানী অসলো থেকে দক্ষিণ-পশ্চিমে অবস্থিত কংসবার্গ শহরে ঘটনাটি ঘটে। এটি সন্ত্রাসী কাজ কিনা তা তদন্ত করে দেখছে পুলিশ। পুলিশ কর্মকর্তা ওয়েবিন্দ আস বলেন, একজন সন্দেহভাজনকে আটক করা হয়েছে এবং সে একাই হামলাটি চালিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী এরনা সোলবার্গ বলেছেন, ‘ঘটনার খবর ভয়াবহ। আমি বুঝতে পারি যে, অনেকেই ভয় পাচ্ছে। কিন্তু এটি গুরুত্বপূর্ণ যে পুলিশ এখন অবস্থার নিয়ন্ত্রণে রয়েছে।’

হামলাকারী কংসবার্গের পশ্চিম পাশে সুপার মার্কেটের একটি দোকানে হামলা চালায়। ওই সময়ে দোকানটিতে উপস্থিত ছিলেন একজন অফ-ডিউটি পুলিশ কর্মকর্তা। তিনি আহত হয়েছেন।

ওই চেইন শপটির এক মুখপাত্র পরে নিশ্চিত করে জানান যে, তাদের দোকানে একটি গুরুতর ঘটনা ঘটেছে। তবে তাদের কর্মীদের মধ্যে কেউ আহত হননি।

স্থানীয় সময় পৌনে সাতটার দিকে সন্দেহভাজনকে আটক করার আগে ওই হামলাকারী এবং পুলিশের মধ্যে সংঘর্ষ হয়। একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় সংবাদ মাধ্যম টিভি-২কে বলেন, ‘তিনি একটি হৈচৈ শুনেছেন এবং একজন নারীকে আড়ালে নিতে দেখেছেন। সে সময় এক ব্যক্তিকে কাঁধে তীর এবং হাতে ধনুক নিয়ে এক কোণে দাঁড়িয়ে থাকতে দেখেছেন।’

তিনি আরও বলেন, ‘আমি মানুষকে প্রাণ বাঁচাতে দৌঁড়ে পালাতে দেখেছি। তাদের মধ্যে একজন নারী ছিলেন, যিনি একটি শিশুর হাত ধরে ছিলেন।’

এ ঘটনার পর কর্তৃপক্ষ শহরের বেশ কিছু অংশ ঘিরে রেখেছে। বাসিন্দাদের বাড়ির ভেতরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। যাতে কর্তৃপক্ষ ঘটনাস্থল পরীক্ষা করে প্রমাণ সংগ্রহ করতে পারে।

দেশটির পুলিশ অধিদপ্তর অতিরিক্ত সতর্কতা হিসেবে দেশব্যাপী সকল কর্মকর্তাকে আগ্নেয়াস্ত্র বহন করার নির্দেশ দিয়েছে। সাধারণত দেশটির পুলিশ সশস্ত্র নয়।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি