ঢাকা, শুক্রবার   ২৪ মে ২০২৪

কলকাতায় ২০ বাংলাদেশি আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩২, ১২ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৯:৪৮, ১২ ডিসেম্বর ২০২১

কলকাতা পুলিশের কয়েকজন সদস্য

কলকাতা পুলিশের কয়েকজন সদস্য

পশ্চিমবঙ্গের কলকাতা পৌরসভার নির্বাচন আগামী ১৯ ডিসেম্বর। হাতে আর বেশি সময় নেই। তাই শহরে জোরালো করা হচ্ছে নিরাপত্তা। এই পরিস্থিতিতে কলকাতা পুলিশের হাতে আটক হলো ২০ জন বাংলাদেশি। এই খবর প্রকাশ্যে আসতেই পড়ে গেছে শোরগোল। 

রোববার শহরের আনন্দপুর এলাকায় অভিযান চালিয়ে এই ২০ জন বাংলাদেশি নাগরিককে আটক করেছে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। এখন তাদের নিয়ে চলছে জেরা পর্ব। তবে কলকাতায় যাওয়ার ক্ষেত্রে তাঁরা কোনও বৈধ নথিপত্র দেখাতে পারেনি বলেই খবর ভারতীয় সংবাদমাধ্যমের।

কলকাতায় গিয়ে একসঙ্গেই জড়ো হয়েছিল তারা। তাদের এভাবে আসার উদ্দেশ্য নিয়ে সন্দেহ প্রকাশ করছে পুলিশ। তার ওপর নেই কোনও উপযুক্ত প্রামাণ্য নথিও। আর কলকাতা পৌরসভা নির্বাচনের আগে রাজ্যের রাজধানী শহরে ঘাঁটি গাড়া নিয়ে চিন্তায় পড়েছেন পুলিশ কর্মকর্তারা। কার হাত ধরে,‌ কি উদ্দেশ্যে তাঁরা শহরে এল- এইসব প্রশ্নেরই উত্তর খুঁজছে কলকাতা পুলিশ।

পুলিশ জানায়, তাঁরা গোপন সূত্রে খবর পেয়েছিল যে, কিছু লোকজন শহরে আসছে। কিন্তু তার কোনও নির্দিষ্ট তথ্য ছিল না তাঁদের কাছে। এমন সময়ে এক আসামিকে ধরতে যোগীর রাজ্য খ্যাত উত্তর প্রদেশের পুলিশ আসে কলকাতা শহরে। তাঁরা সাহায্য চায় কলকাতা পুলিশের। আর সেই সাহায্য করতে গিয়ে আনন্দপুর এলাকার গুলশান কলোনিতে হানা দেয় কলকাতা এবং লক্ষ্ণৌ পুলিশের টিম। তখনই ২০ বাংলাদেশি নাগরিকের হদিস পায় যৌথ বাহিনী। ২০ জনকেই আটক করে তাঁরা।

জানা গেছে, কলকাতায় আসার কোনও সদুত্তর এখনও দিতে পারেনি তাঁরা। তাই থানায় বসিয়ে রাখা হয়েছে ওই ২০ জনকেই। কোনও বৈধ কাগজপত্র পুলিশকে দেখাতে পারেনি। এমনকি কিছু ভুয়া নথি পেশ করা হয়েছে। তাতেই চিন্তা বাড়িয়েছে কলকাতা পুলিশের। পৌরসভা নির্বাচনের প্রাক্কালে এই ঘটনা খতিয়ে দেখতে চাইছে পুলিশ। ২০ জন বাংলাদেশির একসঙ্গে আগমন তাই ভাঁজ ফেলেছে কলকাতা পুলিশের কপালে। তবে তাঁদের নাম-পরিচয় নিয়ে বিস্তারিত কিছুই জানায়নি পুলিশ। সূত্র- হিন্দুস্তান টাইমস।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি