ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

পিয়নের চাকরির জন্য এমবিএ পাশের আবেদন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৭, ২৯ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৩:৫০, ২৯ ডিসেম্বর ২০২১

ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে পিয়ন, ড্রাইভার এবং প্রহরীদের জন্য পনেরটি চাকরির সুযোগের জন্য আবেদন প্রার্থী প্রায় ১১,০০০ বেকার যুবক। যদিও চাকরির জন্য এমন প্রার্থীদের প্রয়োজন যারা ১০ তম-গ্রেড পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। তবে আশ্চর্য হলেও সত্য আবেদনকারীদের মধ্যে স্নাতক, স্নাতকোত্তর, প্রকৌশলী, এমবিএ এবং এমনকি সিভিল জজ প্রার্থীদের অন্তর্ভুক্ত ছিল।

একজন প্রার্থী অজয় বাঘেল বলেন, "আমি একজন বিজ্ঞান স্নাতক। আমি একজন পিয়নের জন্য আবেদন করেছি। যারা পিএইচডি করেছেন তারা এখানে লাইনে আছেন।"

আইন স্নাতক জিতেন্দ্র মৌর্য বলেন, "আমি ড্রাইভার পদের জন্য আবেদন করেছি। আমি বিচারকের পরীক্ষার জন্যও প্রস্তুতি নিচ্ছি। আমি মাধব কলেজ থেকে এসেছি। পরিস্থিতি এমন যে মাঝে মাঝে বই কেনার টাকা থাকে না। তাই, ভাবলাম কিছু কাজ পাব।

আলতাফের মতো কয়েকজন অন্য রাজ্য থেকেও এসেছেন। আলতাফ বলেন "আমি একজন স্নাতক এবং আমি পিয়নের চাকরির জন্য উত্তরপ্রদেশ থেকে এসেছি।" 

সাম্প্রতিক মাসগুলিতে সরকারি নিয়োগের বিষয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের দীর্ঘ দাবিকে প্রশ্নবিদ্ধ করেছে বিশাল জনতা।

কয়েকদিন আগে তিনি বলেন, "আমরা এক বছরে এক লাখ নিয়োগ দেব। আমরা ব্যাকলগ পদ পূরণে কোনো কসরত রাখব না," যোগ করে তিনি বলেন, "সবাই সরকারি চাকরি চায় কিন্তু আমি আপনাদের বলতে চাই যে প্রত্যেকেই এবং প্রতিটি ছাত্র সরকারী চাকরি পেতে পারে না।"

চাকরিপ্রার্থীরা বলছেন যে এই কারণেই হাজার হাজার লোক এমনকি গোয়ালিয়রের মতো কম বেতনের সরকারি চাকরির জন্যও আসছে।

সুত্রঃ এনডিটিভি
আরএমএ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি