ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

হাসপাতালে শিশু-ভর্তির রেকর্ড আমেরিকায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৭, ৯ জানুয়ারি ২০২২

মার্কিন যুক্তরাষ্ট্রে ভয়াবহ রূপ ধারন করেছে ওমিক্রন। করোনাভাইরাসের ডেল্টা রূপকে পিছনে ফেলে ইতিমধ্যেই দেশটিতে সংক্রমণে প্রধান স্থান দখল করে নিয়েছে ওমিক্রন। সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে শিশুদের আক্রান্ত হওয়ার ঘটনাও। 

ইতিমধ্যেই কোভিড-১৯ আক্রান্ত শিশুদের হাসপাতালে ভর্তি হওয়ার ক্ষেত্রে রেকর্ড গড়েছে সে দেশ।

আমেরিকায় করোনা নিয়ন্ত্রণের দায়িত্বপ্রাপ্ত সরকারি সংস্থা ‘সেন্টারস ফর ডিজিস অ্যান্ড প্রিভেনশন’ (সিডিসি)-এর প্রধান রোচেল ওয়ালেনস্কি জানিয়েছেন, ডিসেম্বরের মাঝামাঝি থেকে ওমিক্রন সংক্রমণে বাড়বাড়ন্তের সময় থেকেই শিশুদের আক্রান্ত হওয়ায় ঘটনার দ্রুত গতিতে বেড়েছে। 

তিনি বলেন, ‘১৪টি প্রদেশের ২৫০টি হাসপাতাল থেকে পাওয়া পরিসংখ্যান অনুযায়ী প্রতি দশ হাজার আক্রান্তের মধ্যে ৫ বছর বা তার কম বয়সী শিশু ৪ জন। ৫ থেকে ১৭ বছরের শিশু এবং কিশোর অন্তত ১ জন।’ টিকা নেওয়া বয়স হয়নি এমন শিশুদের আক্রান্ত এবং হাসপাতালে ভর্তি হওয়ায় ঘটনা ‘খুবই উদ্বেগজনক’ বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার বিশ্ব জুড়ে নথিভুক্ত কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা ৩০ কোটি অতিক্রমের রেকর্ড গড়েছে। সংক্রমণবৃদ্ধির এই আবহের মধ্যে ব্রিটেন শনিবার জানিয়েছে বর্তমান পরিস্থিতিতে করোনাভাইরাসের হানা ঠেকাতে ‘সতর্কতামূলক চতুর্থ টিকা’ (বুস্টার) দেওয়ার প্রয়োজন পড়বে না। 

প্রসঙ্গত, গত বছরের মে মাস থেকেই ব্রিটেনে ৫০ বছরের বেশি বয়সিদের ‘সতর্কতামূলক তৃতয়ী টিকা’ (বুস্টার) দেওয়ার কাজ চলছে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি