ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বুরকিনা ফাসোতে হামলায় ৪ সৈন্য নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১০, ১২ জানুয়ারি ২০২২

বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে মঙ্গলবার এক হামলায় কমপক্ষে চার সৈন্য নিহত হয়েছে। সেখানে চালানো এ হামলার ঘটনায় জিহাদিদের দায়ী করা হয়। নিরাপত্তা সূত্র একথা জানিয়েছে। খবর এএফপি’র।

জিহাদিদের জন্য সেনাবাহিনীর পরিভাষা ব্যবহার করে একটি সূত্র এএফপি’কে জানায়, নাইজার সীমান্তের কাছে মার্কোয়ি ও তোকেবানগৌর মাঝামাঝি স্থানে থাকা সামরিক বাহিনীকে বিচ্ছিন্ন করে ফেলা ‘সন্ত্রাসীদের’ প্রধান লক্ষ্য।

নিরাপত্তা বাহিনীর আরেক সূত্র জানায়, সেখানে হামলাকারীদের প্রতিরোধ করতে সেনাবাহিনী পাল্টা হামলা চালায়। এতে তাদের ‘কয়েকজন’ নিহত হয়। তিনি আরো জানান, এ সংঘর্ষে সৈন্যদের মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

তিনি জানান, হামলাকারীদের গ্রেফতারে এবং এ ঘটনায় এখনো যারা (সৈন্যরা) নিখোঁজ রয়েছে তাদের ুসন্ধানে ব্যাপক অভিযান চালানো হচ্ছে।

উল্লেখ্য, গত সপ্তাহে বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলে এক হামলায় কমপক্ষে ১৩ বেসামরিক নাগরিক নিহত হয়। এদের মধ্যে সেনাবাহিনীর জিহাদি বিরোধী অভিযানের পক্ষে কাজ করা দু’জন স্বেচ্ছাসেবকও রয়েছে।

২০১৫ সাল থেকে এ ধরনের হামলায় দুই হাজারেরও বেশি মানুষ প্রাণ হারিয়েছে এবং দেড় লাখেরও বেশি লোক গৃহহীন হয়ে পড়েছে বলে দাবি করা হয়।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি