ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

মাথাটা গরম হয়ে গিয়েছিল: প্রিয়াঙ্কা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৩, ২২ জানুয়ারি ২০২২

উত্তরপ্রদেশের বিধানসভা ভোটে তাঁকে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করার বিষয়ে কোনও সিদ্ধান্ত হয়নি বলে জানালেন প্রিয়াঙ্কা গান্ধী।

শুক্রবার সাংবাদিক বৈঠকে এ সংক্রান্ত একটি প্রশ্নে প্রিয়াঙ্কার উত্তরের পর জল্পনা ছড়িয়ে পড়ে, তিনিই বিধানসভা ভোটে কংগ্রেসের পক্ষে মুখ্যমন্ত্রীত্বের দাবিদার। শনিবার সেই মন্তব্যের ব্যাখ্যা দিয়ে প্রিয়াঙ্কা বলেন, ‘‘উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর মুখ আমি, এ কথা বোঝাতে চাইনি। লাগাতার প্রশ্নে মেজাজ হারিয়েছিলাম। উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রী-মুখ এখনও ঠিক হয়নি।’’

শুক্রবার লখনউয়ে কংগ্রেসের পক্ষে কর্মসংস্থানের পরিকল্পনার রূপরেখা নির্ধারণ করে ইস্তেহার প্রকাশ এবং সাংবাদিক বৈঠকের কর্মসূচি ছিল। সেখানে প্রিয়াঙ্কাকে প্রশ্ন করা হয়, মুখ্যমন্ত্রী পদের জন্য কংগ্রেসের মুখ কে? 

উত্তরে তিনি বলেন, ‘‘আপনি কি অন্য কোনও মুখ দেখতে পাচ্ছেন?’’

কংগ্রেস নেত্রীর এই কথাতেই জল্পনা ছড়িয়ে পড়ে। প্রশ্ন ওঠে তা হলে তিনিই কি উত্তরপ্রদেশে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ?

ভাই রাহুল গান্ধীকে পাশে বসিয়ে শুক্রবারই মুচকি হেসে প্রিয়াঙ্কা গান্ধী ‘ইঙ্গিত’ দিয়েছিলেন যে উত্তরপ্রদেশে কংগ্রেসের পদ প্রার্থী তিনি। তবে সেই ‘ইঙ্গিতবহ হাসি’র কয়েক ঘণ্টা পরই সুর বদল করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। 

সংবাদ সংস্থা এএআইকে দেওয়া এক সাক্ষাতকারে প্রিয়াঙ্কা বলেন, “আমি এটা বলছি না যে আমি একমাত্র মুখ। তবে আপনারা বারবার একই প্রশ্ন করেন, তাই আমিও একটু বাড়িয়ে বলেছিলাম।”

সূত্র: আনন্দবাজার
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি