ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

রাশিয়ার হামলায় ইউক্রেনের দুই ফুটবলার নিহত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:২১, ৩ মার্চ ২০২২

রাশিয়ার আগ্রাসনে ইউক্রেনে তৈরি হয়েছে ভয়াবহ পরিস্থিতি। ভয়াবহতার প্রভাব এবার পড়ল ফুটবল অঙ্গনেও। রাশিয়ার হামলায় নিহত হয়েছেন ইউক্রেনের দুই তরুণ ফুটবলার।

পেশাদার ফুটবলারদের আন্তর্জাতিক সংগঠন ফিফপ্রো মঙ্গলবার খেলোয়াড়দের নিহতের খবর নিশ্চিত করেছে।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তারা জানিয়েছে, চলমান যুদ্ধে প্রাণ হারিয়েছেন ভিতালি সাপিলো ও দিমিত্রো মার্তিনেঙ্কো।

ফিফপ্রো লিখেছে, 'ইউক্রেনের তরুণ ফুটবলার ভিতালি সাপিলো ও দিমিত্রো মার্তিনেঙ্কোর পরিবার, বন্ধু ও সতীর্থদের প্রতি আমাদের সমবেদনা। এই যুদ্ধে ফুটবলের প্রথম ক্ষতি তারা। তাদের আত্মা শান্তিতে থাকুক।'

২১ বছর বয়সী সাপিলো ছিলেন কারপাতি লেভিভের যুব দলের খেলোয়াড়। ক্লাবটি এক বিবৃতিতে জানিয়েছে, 'গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) আমাদের যুব দলের খেলোয়াড় ভিতালি সাপিলো কিয়েভের কাছে নিহত হয়েছেন। তার পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাচ্ছি। আমাদের বীরের স্মৃতি চিরস্মরণীয় হয়ে থাকবে।'

ইউক্রেনের গণমাধ্যমের খবর অনুসারে, সাপিলো অংশগ্রহণ করেছিলেন সম্মুখ যুদ্ধে। তিনি দায়িত্ব পালন করছিলেন ট্যাঙ্ক কমান্ডার হিসেবে। রাশিয়ার সামরিক বাহিনীর বিরুদ্ধে রাজধানী কিয়েভকে রক্ষা করতে গিয়ে তিনি মারা গেছেন।

২৫ বছর বয়সী অপেশাদার ফুটবলার মার্তিনেঙ্কো খেলতেন স্থানীয় ক্লাব এফসি গোস্তোমেলে। নিজেদের বাড়িতে অবস্থানকালে তিনি ও তার মা নিহত হয়েছেন বোমা হামলায়।

উল্লেখ্য, ইউক্রেনে আক্রমণের প্রেক্ষিতে রাশিয়ার জাতীয় ফুটবল দল ও সকল ক্লাবকে নিষিদ্ধ ঘোষণা করেছে ফিফা ও উয়েফা। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত চলবে এই নিষেধাজ্ঞা।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি