ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

প্রেমের কাছে যুদ্ধের পরাজয় (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২১, ৯ মার্চ ২০২২

চারিদিক এলোমেলো আর রক্তের ছড়াছড়ি। রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ভয়ংকর পরিস্থিতির জন্ম দিয়েছে। কিন্তু যত কঠিন অবস্থাই হোক, প্রেমে যে কোন কিছুই বাঁধ সাজতে পারে না, তা আবারও প্রমাণ করলো ইউক্রেনীয় এক সেনা। যুদ্ধ ক্ষেত্রেই এক সুন্দরী তরুণীর প্রেমে পড়লেন তিনি। গোলার শব্দ আর বারুদের গন্ধের মধ্যেই করলেন প্রেম নিবেদন।

ঘটনাটি ইউক্রেনের ঠিক কোথায় ঘটেছে তা অবশ্য জানা যায়নি। তবে যুদ্ধবিধ্বস্ত দেশের ২ মিনিটের ভিডিওটি মুহূর্তে ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। যাতে দেখা গেছে, একটি সেনা চেকপোস্ট, যেখানে সাধারণ নাগরিকদের গাড়িতে তল্লাশি চালাচ্ছিল ইউক্রেনীয় সেনারা। ওই সময় একটি গাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন এক ইউক্রেনীয় তরুণী। হঠাৎই তার সামনে হাঁটু মুড়ে বসে পড়েন এক ইউক্রেনীয় সেনা। যার হাতে ছিল একটি আংটি ও এক থোকা ফুল। আংটি ও ফুল সুন্দরী তরুণীর দিকে এগিয়ে ধরে প্রেম নিবেদন করেন তিনি। 

আর এই ঘটনার প্রতিক্রিয়ায় আবেগপ্রবণ হয়ে পড়েন ওই তরুণী। জরিয়ে ধরেন তরুণ সেনাকর্মীকে। গোটা দৃশ্যটিকে ভিডিও করতে দেখা যায় উপস্থিত সেনাকর্মী ও সাধারণ নাগরিকদের।

ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন সিবিএস মিয়ামির সঞ্চালক কেন্ডিস গিবসন। যা প্রকাশের সঙ্গে সঙ্গে দ্রুত ভাইরাল হয়ে যায়।

ইউক্রেনীয় সেনার এই প্রেম নিবেদনের ভিডিওটি বোমা-গুলি-বারুদের বিরুদ্ধে এবং নিরীহ মানুষের মৃত্যুর বিরুদ্ধে এক নীরব প্রতিবাদ। 

এক নেটিজেন লিখেছেন, “যুদ্ধ নয়, এভাবেই ভালবাসার প্রসার হোক।”

যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনে এমন কিছু ঘটনা ঘটছে যা সামনে আসাতেই আবেগপ্রবণ হয়ে পড়ছে গোটা বিশ্ব। ক’দিন আগেই এক ইউক্রেনীয় যুগল যুদ্ধক্ষেত্রে বিয়ে সারেন। দু’জনেই সেনাকর্মী। তার আগে ওডেশা শহরে বাঙ্কারে বিয়ে করেছিলেন ইউক্রেনীয় যুগল। বাইরে তখন আছড়ে পড়ছিল রুশ গোলা।
সূত্র: সংবাদ প্রতিদিন
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি