ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

দুই শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করলেন জেলেনস্কি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৪, ১ এপ্রিল ২০২২

ইউক্রেনের জাতীয় নিরাপত্তা পরিষেবার দুই জ্যেষ্ঠ শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তাদেরকে তিনি ‘বিশ্বাসঘাতক’ হিসেবে আখ্যা দিয়েছেন। 

এক ভিডিও বার্তায় স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে এ তথ্য জানান জেলেনস্কি। সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, “আজ খলনায়কদের বিষয়ে আরেকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সব বিশ্বাসঘাতকদের মোকাবিলা করার সময় আমার নেই। তবে, ধীরে ধীরে তাদের সবাইকে শাস্তি দেওয়া হবে।”

জেলেনস্কি দুই শীর্ষ কর্মকর্তার নাম উল্লেখ করে বলেন, “যারা ইউক্রেনের জনগণের প্রতি আনুগত্যের সামরিক শপথ ভঙ্গ করবে, তাদের অবশ্যই উচ্চ সামরিক পদ থেকে সরিয়ে দেওয়া হবে।”

এদিকে, প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি জানিয়েছেন, পূর্বাঞ্চলে নতুন রুশ হামলা মোকাবিলার জন্য ইউক্রেন প্রস্তুত হচ্ছে। বৃহস্পতিবার এক বিবৃতিতে তিনি এ তথ্য জানিয়েছেন।

এ বিবৃতিতে জেলেনস্কি বলেন, “দনবাসে নতুন হামলার জন্য রুশ সেনাদের জমায়েত করা হচ্ছে। আমরা তা মোকাবিলায় প্রস্তুতি নিচ্ছি।”

এ ছাড়া ইউক্রেনের রাজধানী কিয়েভ এবং আরেক প্রধান শহর চেরনিহিভের চারপাশে রুশ সামরিক অভিযান কমানোর বিষয়ে রাশিয়ার বিবৃতি নিয়ে সংশয় প্রকাশ করেছেন জেলেনস্কি।

জেলেনস্কি বলেন, “আমরা কাউকে বিশ্বাস করি না। আমরা কোনো মিষ্টি কথায় বিশ্বাস রাখি না।”

কিয়েভ ও চেরনিহিভের কাছাকাছি সামরিক তৎপরতা কমানো নিয়ে রাশিয়ার ঘোষণাকে বিশ্বাস করার কোনো কারণ নেই বলে জানান জেলেনস্কি। কারণ হিসেবে জেলেনস্কি বলেন, “রাশিয়া প্রতিশ্রুতি দেওয়ার এক দিন পরেই রুশ বাহিনী কিয়েভ ও চেরনিহিভে হামলা চালিয়েছিল।”

এদিকে বিবিসি জানিয়েছে, দনবাস অঞ্চলে তীব্র রুশ হামলার পাশাপাশি ইরপিনেও মারাত্মক গোলাগুলির খবর পাওয়া গেছে।

ভলোদিমির জেলেনস্কি তাঁর ভূখণ্ড রক্ষার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করে বলেন, “আমরা কোনো কিছুই ছেড়ে দেব না। আমরা আমাদের ভূমির প্রতি মিটারের জন্য, প্রতিটি মানুষের জন্য লড়াই করব।”
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি