ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

রেলস্টেশনে হামলা আরও একটি যুদ্ধাপরাধ: জেলেনস্কি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫১, ৯ এপ্রিল ২০২২

ইউক্রেনের পূর্বাঞ্চলে একটি রেল স্টেশনে রাশিয়ার ক্ষেপনাস্ত্র হামলায় ৫২ জন নিহত হয়েছেন। দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ ঘটনায় একটি ‘দৃঢ় বৈশ্বিক প্রতিক্রিয়া’ প্রদর্শনের আহবান জানিয়েছেন। রাশিয়ার আক্রমনের মুখে বেসামরিক লোকরা পালিয়ে যাওয়ার জন্য এই স্টেশনে জড়ো হয়েছিলেন। 

শুক্রবারের এই মিশাইল হামলায় নিহতদের মধ্যে ৫ শিশুও রয়েছে উল্লেখ করে এক ভিডিও বার্তায় জেলেনস্কি বলেন, “এটি রাশিয়ার আরেকটি যুদ্ধাপরাধ যার সঙ্গে জড়িত সকলকে জবাবদিহি করতে হবে।”

তিনি বলেন, “বিশ্বশক্তিগুলো ইতোমধ্যেই ক্রামাতোরস্কে রাশিয়ার হামলার নিন্দা করেছে। আমরা এই যুদ্ধাপরাধের দৃঢ় বৈশ্বিক প্রতিক্রিয়া আশা করছি।”

বিশ্ব নেতারা দোনেৎস্ক’র রাজধানীতে হামলার নিন্দা করেছেন, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রাশিয়াকে ‘ভয়াবহ নৃশংসতার’ পিছনে থাকার জন্য অভিযুক্ত করেছেন। ফ্রান্স এই হামলাকে ‘মানবতার বিরুদ্ধে অপরাধ’ বলে নিন্দা করেছে। 

আঞ্চলিক সরকার বলেছে, হামলায় ৫ শিশুসহ অন্তত ৫২ জনের মৃত্যু হয়েছে। এই হামলা নৃশংসতার চরম সীমা অতিক্রম করেছে উল্লেখ করে জেলেনস্কি জানান, হামলায় আহত হয়েছেন ৩০০ জন।

জেলেনস্কি মস্কোর আগ্রাসন মোকাবেলায় আরো অস্ত্র দেয়ার আহবান জানিয়ে বলেন, “আমি নিশ্চিত যে ইউক্রেনের জয় শুধু সময়ের ব্যাপার, এবং আমি এই সময় কমিয়ে আনার জন্য প্রয়োজনীয় সব কিছুই করবো।”
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি