ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

যুক্তরাষ্ট্রে সামরিক বিমান দুর্ঘটনায় ৪ জন নিহত, নিখোঁজ ১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২০, ৯ জুন ২০২২

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়াতে প্রশিক্ষণরত একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে চার জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় বিমানটিতে থাকা পাঁচ জনের অন্য একজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। 

বুধবার ক্যালিফোর্নিয়া-অ্যারিজোনা সীমান্তের কাছে এই দুর্ঘটনাটি ঘটে। খবর পেয়ে স্থানীয় সময় দুপুর ২টার কিছুক্ষণ আগে দেশটির সেনাবাহিনী ঘটনাস্থলে পৌঁছায়।

জান যায়, বিধ্বস্ত এই সামরিক উড়োজাহাজটি একটি এমভি-২২বি অসপ্রে এয়ারক্রাফট। যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর থার্ড মেরিন এয়ারক্রাফট উইং এই উড়োজাহাজটি পরিচালনা করে থাকে। 

বিমানটি বিধ্বস্তের সময় তাকে ৫ জন ছিলেন বলে গণমাধ্যম সূত্রে জানা যায়। উদ্ধারকারীরা বিমানে থাকা পঞ্চম ব্যক্তির সন্ধান করছেন।

থার্ড মেরিন এয়ারক্রাফট উইংয়ের মুখপাত্র কর্পোরাল সারাহ মার্শাল এ তথ্য নিশ্চিত করেছেন। বিধ্বস্ত বিমানটিতে কোনো পারমাণবিক পদার্থ ছিল না বলেও জানিয়েছেন তিনি।

এমভি-২২বি অসপ্রে এয়ারক্রাফট হচ্ছে এমন একটি বিমান যেটি ‘খাড়াভাবে টেকঅফ ও অবতরণ’ করতে পারে। সামরিক এই উড়োজাহাজটি ঘূর্ণনশীল ডানা রয়েছে যার মাধ্যমে এটিকে হেলিকপ্টারের 
মতো ওপরের দিকে উড্ডয়ন বা পরিচালনা করা যেতে পারে। আবার একই সঙ্গে এটি গতানুগতিক বিমানের মতো উড়তে পারে।

তবে এর আগেও একই ধরণের সামরিক বিমান ব্যবহার করতে গিয়ে যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনী বেশ কয়েকটি দুর্ঘটনার শিকার হয়েছে। যার মধ্যে গত মার্চ মাসে নরওয়েতে একটি দুর্ঘটনা ছিল অন্যতম। সেসময় এই ধরণের উড়োজাহাজ বিধ্বস্ত হয়ে চার মার্কিন মেরিন সেনা নিহত হন।
সূত্র: নিউইয়ার্ক পোস্ট
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি