ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

পরবর্তী শ্রীলঙ্কা হতে যাচ্ছে পাকিস্তান: ইমরান খান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৯, ২০ জুন ২০২২

ইমরান খান

ইমরান খান

পাকিস্তানে ক্রমবর্ধমান মূল্যস্ফীতি দেশটিকে শ্রীলঙ্কার পরিণতির দিকেই নিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন পাকিস্তানের সদস্য ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই ইনসাফ (পিটিআই) এর চেয়ারম্যান ইমরান খান।

রোববার মূল্যস্ফীতির বিরুদ্ধে ডাকা বিক্ষোভ সমাবেকে বক্তব্য দেয়ার সময় তিনি এমন মন্তব্য করেন। করাচি, পেশোয়ার, মুলতান, ইসলামাবাদসহ পাকিস্তানের বড় বড় শহরে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

বিক্ষোভ সমাবেশে ভিডিও লিঙ্কের মাধ্যমে বক্তব্য দেন ইমরান খান। এ সময় তিনি তার দেশের দলীয় কর্মীদের সম্বোধন করে বলেন, ‘নিজেদের ভালোর জন্য’ এই মুদ্রাস্ফীতির বিরুদ্ধে রাস্তায় আন্দোলন করতে হবে এবং বর্তমান ‘আমদানি করা সরকার’র বিরুদ্ধে সংগ্রামকে আরও জোরদার করতে হবে।

ইমরান খান বলেন, ‘আমি আপনাদের মূল্যস্ফীতির বিরুদ্ধে প্রতিবাদের ডাক দিয়েছি। এই আন্দোলন আপনাদের নিজের আন্দোলন। বেতনভোগী, কৃষক ও শ্রমিকসহ দরিদ্র শ্রেণি মুদ্রাস্ফীতির কারণে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে। আমি আপনাদের আবারও প্রতিবাদের আহ্বান জানাচ্ছি। এই আন্দোলন অবাধ ও স্বচ্ছ নির্বাচনের তারিখ ঘোষণা না করা পর্যন্ত অব্যাহত থাকবে।’

তিনি বলেন, ‘আমরা শুধু নির্বাচন চাই না। আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাই।’

ইমরান খান বলেন, বর্তমান সরকার দাবি করছে যে ইমরান খান সরকার এই মূল্যবৃদ্ধির ভিত্তি স্থাপন করেছে। কিন্তু বাস্তবতা হলো পিটিআই পেট্রোল এবং ডিজেলের দাম মাত্র কয়েক রুপি বাড়িয়েছিল। আর বর্তমান শাসকরা ১০০ রুপিও বেশি বাড়িয়েছে।

দেশটিতে সাম্প্রতিক এই মূল্যবৃদ্ধি আন্তর্জাতিক মুদ্রা তহবিলের কর্মসূচির কারণে হয়েছে- এমন ধারণা প্রত্যাখ্যান করে ইমরান খান বলেন, বর্তমান সরকার গত দুই সপ্তাহ ধরে আইএমএফ’র কর্মসূচিতে আছে। আর পিটিআই সরকার আড়াই বছর ধরে এই কর্মসূচিতে ছিল।

সদ্য সাবেক এই প্রধানমন্ত্রী বলেন,  “আমরা আইএমএফ থেকেও দাম বাড়ানোর নির্দেশনা পেয়েছিলাম। কিন্তু আমরা তার পরিবর্তে পেট্রোলের দাম ১০ টাকা কমিয়েছি।” সূত্র: ডন নিউজ

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি