ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

পশ্চিমবঙ্গে বিয়ার বিক্রির নতুন রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ২৩ জুন ২০২২

গরম তাতে কি! তবুও বিয়ার চাই ই চাই। এতেই নতুন রেকর্ড গড়েছে ভারতের পশ্চিমবঙ্গ। গরম যেনো বিলীন এবার চিল্ড বিয়ারে। পাশাপাশি বেশি পরিমাণে বিয়ার বিক্রি হওয়ার ফলে নতুন করে রাজ্য লাভের মুখ দেখছে। ইতোমধ্যেই চিল্ড বিয়ার বিক্রিতে ৬৫০ কোটির রেকর্ড ভাঙল সেই রাজ্য।

গণমাধ্যম সূত্রে জানা যায়, আগামী দুই মাসে মোট ৪৫ লক্ষ বিয়ার বিক্রি হয়েছে রাজ্যে। যা হিসাব করে দেখা গেলে প্রায় ৬৫০ কোটি টাকা। এত পরিমাণ টাকার বিয়ার এর আগে কয়েক মাসেও বিক্রি হয়নি বলেই জানা গিয়েছে।

এর আগেই রাজ্য জুড়ে দেখা দিয়েছিল বিয়ারের সঙ্কট। তখনই আবগারি দফতর অনুমান করেছিল যে এবছর বিয়ার বিক্রিতে রেকর্ড গড়তে চলেছে রাজ্য। 

বর্তমানে প্রায় ৫ হাজারেও বেশি বিয়ারের শপ রয়েছে। কিন্তু তারপরও বিভিন্ন ব্র্যান্ডের বিয়ার পাওয়া যাচ্ছিল না বলে ক্রেতা বিক্রেতা সবার মুখেই অভিযোগ শোনা যাচ্ছিল।

সেই সময় রাজ্য আবগারি দপ্তর প্রতিটি জায়গায় কোটা অনুযায়ী বিয়ার সাপ্লাই করছিল। যাতে বিক্রেতারা সমপরিমাণ বিয়ার পান। তবুও কয়েকটি জায়গায় বিয়ার ঘাটতি দেখা গিয়েছিল। আর এত পরিমাণ দোকানে বিয়ার সরবরাহ করার জন্য দফতরকে চাহিদার তুলনায় বেশি পরিমাণে বিয়ার সরবরাহ করতে হয়েছিল।

চাহিদা এত পরিমাণে বেড়ে গিয়েছিল যে বেশকিছু দোকানে আবার বিয়ার নেই বলেও সাইনবোর্ড ঝুলতে দেখা গিয়েছিল। এর মাঝেই ব্যাপক পরিমাণে লাভের মুখ দেখল পশ্চিমবঙ্গ।

গত চার বছরে বিয়ার বিক্রি করে এত মুনাফা রাজ্যের কোষাগারে কখনো আসেনি বলেই দাবি করেছেন আবগারি দপ্তরের কর্মকর্তারা। ২০১৯ সালে বিয়ার বিক্রি বেশি হলেও এত বিশাল অঙ্কে পৌঁছায়নি আয়।

সূত্র: নিউজ১৮
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি