ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাড়িতে বিক্ষোভকারীদের আগুন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫২, ১০ জুলাই ২০২২

মারাত্মক আর্থিক সংকটের কারণে দীর্ঘ সময় ধরেই বেহাল এবং উত্তপ্ত অবস্থায়  শ্রীলঙ্কা। আর এমন সময় দেশটির প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে আগুন ও ভাংচুর করেছে বিক্ষোভকারীরা। 

শনিবার (৯ জুলাই) রাতে দেশটির রাজধানী কলম্বোতে এই ঘটনা ঘটে। শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিক্ষোভকারীরা রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে হামলা চালিয়েছেন। এরপর দেওয়া হয় আগুন। এছাড়া প্রধানমন্ত্রীর কয়েকটি গাড়িও ভাঙচুর করতে দেখা দেখা গেছে বিক্ষোভকারীদের।

এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে আগুন লাগানোর ভিডিওটি, যাতে দেখা যায় দাউ দাউ করে আগুন জ্বলছে প্রধানমন্ত্রীর বাড়িতে।

যদিও আগুন লাগানোর পূর্বেই পদত্যাগ করবার ইচ্ছা প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহ। তিনি বলেন, সব দলের অংশগ্রহণে সরকার গঠনে তিনি পদত্যাগ করতে রাজি।

দীর্ঘদিন ধরেই অর্থনৈতিক সংকটের মধ্যে থাকা শ্রীলঙ্কার জনগণ আবারও ফুঁসে উঠেছে। অর্থনৈতিক বিশৃঙ্খলার ঢেউ আছড়ে পড়েছে রাজনীতিতেও। এর আগে জনগণের ক্ষোভের মুখে পদত্যাগ করতে বাধ্য হন দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। এরপর শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী হন রনিল বিক্রমাসিংহ। তাতেও শান্ত হয়নি পরিস্থিতি।

সবশেষ কঠোর নিরাপত্তাবেষ্টিত দেশটির প্রেসিডেন্ট প্যালেসে ঢুকে পড়ে বিক্ষোভকারীরা। ফলে জনসাধারণের বিক্ষোভের মুখে সরকারি বাসভবন থেকে পালিয়ে অন্যত্র আশ্রয় নেন প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে।

সূত্র: এনডিটিভি
আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি