ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের বাড়িতে বিপুল অর্থ পেয়েছে বিক্ষোভকারীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০০, ১০ জুলাই ২০২২ | আপডেট: ১৭:০২, ১০ জুলাই ২০২২

শনিবার থেকে আবারও উত্তপ্ত শ্রীলঙ্কা। আর্থিক সঙ্কটের কারণে পথে নেমে এসেছে দেশটির সাধারণ মানুষ। বিক্ষোভ দেখিয়ে তারা ঢুকে পড়েন প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের সরকারি বাসভবনে। বিক্ষোভকারীদের দাবি, প্রেসিডেন্টের বাসভবন থেকে উদ্ধার হয়েছে লাখ লাখ টাকা।

শ্রীলঙ্কার স্থানীয় সংবাদ মাধ্যম ডেইলি মিরর জানিয়েছে, উদ্ধার হওয়া টাকা নিরাপত্তারক্ষীদের হাতে তুলে দেওয়া হয়েছে। তবে ঠিক কত টাকা উদ্ধার হয়েছে, তার হিসাব এখনও মেলেনি।

শনিবার থেকে একাধিক ভিডিও প্রকাশ্যে এসেছে। যেখানে দেখা গিয়েছে, বিক্ষোভকারীরা দরজা ভেঙে ঢুকে পড়ছেন প্রেসিডেন্টের বাড়িতে। পুলিশ কাঁদানে গ্যাস ছুড়েছে। আটকানোর চেষ্টা করেছে। তবে লাভ হয়নি। ব্যারিকেড ভেঙে গোতাবায়ার প্রাসাদে ঢুকে পড়ছেন তাঁরা। নেমে পড়েছেন সুইমিং পুলে। এমনকি বাসভবনের রান্নাঘরেও দাপিয়ে বেড়াতে দেখা গিয়েছে বিক্ষোভকারীদের।

তাঁদের দাবি একটাই, প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিতে হবে গোতাবায়াকে। বিক্ষোভকারীদের ঢুকে পড়ার কিছুক্ষণ আগেই সরকারি বাসভবন থেকে বেরিয়ে যান গোতাবায়া। তবে তিনি এখন কোথায় রয়েছেন, তা জানা যায়নি। একটি ভিডিওতে দেখা গিয়েছে, নৌবাহিনীর জাহাজে মালপত্র তোলা হচ্ছে। শ্রীলঙ্কার সংবাদমাধ্যমের দাবি, ওই জাহাজেই দেশ ছেড়েছেন গোতাবায়া।

শনিবার প্রধানমন্ত্রী রনিল বিক্রমসিংহের ব্যক্তিগত বাসভবনেও ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। ভাঙচুর করেন তাঁর গাড়ি। আগুন ধরিয়ে দেন।
সূত্র: আনন্দ বাজার
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি