ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

পালাচ্ছিলেন শ্রীলঙ্কার অর্থমন্ত্রী, আটকে দিল বিক্ষোভকারীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ১২ জুলাই ২০২২

শ্রীলঙ্কার সাবেক অর্থমন্ত্রী বাসিল রাজপক্ষেকে দেশ ছাড়ার সময় বিমানবন্দরে আটকে দেওয়া হয়েছে। 

স্থানীয় সংবাদমাধ্যমগুলো এ খবর প্রকাশ করেছে। 

রয়টার্স জানিয়েছে, অন্য যাত্রীরা বিক্ষোভ শুরু করায় বাসিলকে বিমানে উঠতে দেওয়া হয়নি। তবে বাসিল কোন দেশে যাওয়ার চেষ্টা করেছেন তা জানা যায়নি। গত এপ্রিলে বাসিল বিক্ষোভের মুখে মন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন। 

এর আগে জনরোষের মুখে সরিয়ে নেওয়া হয় দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষেকে। তিনি বুধবার পদত্যাগ করবেন বলেও ঘোষণা দিয়েছেন। বর্তমানে গোতাবায়া ও তার ভাই দেশটির সদ্য সাবেক প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে কোথায় আছে তা গোপন রাখা হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী রণিল বিক্রমাসিংহে কোথায় থাকেন সেটিও গোপন রাখা হয়েছে। তবে তিনি নিয়মিত অফিস করছেন বলে জানা গেছে।

ডেইলি মিরর-এর প্রতিবেদন বলছে, জনরোষের হাত থেকে বাঁচতে কলম্বো বিমানবন্দর থেকে দুবাইয়ে পালানোর চেষ্টা করছিলেন বাসিল। কিন্তু সেখানে পৌঁছতেই অন্য যাত্রীরা বিক্ষোভ দেখাতে শুরু করেন। শেষমেশ বিমানবন্দরের অভিবাসন দফতরের কর্মকর্তারা বাসিলকে বিমানে উঠতে দিতে অস্বীকার করেন। বাধার মুখে পড়ে বিমানবন্দর ছেড়ে বেরিয়ে যান তিনি।

প্রসঙ্গত, রাজাপক্ষেরা চার ভাই। চামাল রাজপক্ষে, মাহিন্দা, গোতাবায়া এবং বাসিল। চামাল রাজাপক্ষে প্রাক্তন স্পিকার। মাহিন্দা রাজাপক্ষে দীর্ঘদিন শ্রীলঙ্কা সরকারে প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেছেন। 
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি