ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

শ্রীলঙ্কায় জ্বালানি পেতে লাইন: অপেক্ষারত দু’জনের মৃত্যু  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬, ২৩ জুলাই ২০২২

বিপুল ঘাটতি এবং ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির মাত্রা শ্রীলঙ্কান নাগরিকদের উপর চরম দুর্ভোগ বয়ে এনেছে। একই সঙ্গে দেশটিতে চলছে রাজনৈতিক অস্থিরতা। এ অবস্থায় সামান্য পরিমাণ জ্বালানি পেতে দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হচ্ছে তাদের। সেই অপেক্ষার পালা এতোটাই দীর্ঘ যে, লাইনে দাঁড়িয়ে প্রাণ হারিয়েছেন দেশটির দুই নাগরিক।

শুক্রবার (২২ জুলাই) যখন দেশটিতে নতুন প্রধানমন্ত্রী শপথ নিচ্ছেন সেই সময় খবর ছড়াচ্ছে এই দুই ব্যাক্তির মৃত্যুর।

লঙ্কা ফার্স্ট নিউজ পোর্টাল অনুসারে, শুক্রবার শ্রীলঙ্কার পূর্ব প্রদেশে অবস্থিত কিনিয়া শহরে একটি ফিলিং স্টেশনের কাছে ৫৯ বছর বয়সী লোকটি তার মোটরসাইকেলটির জ্বলানীর জন্য দুই রাতের অপেক্ষার মধ্যেই মাটিতে পড়ে যান, পরে চিকিৎসারত অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।   

পরে নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কিনিয়া বেস হাসপাতালে স্থানান্তর করা হয় বলে জানা যায়।

অন্যদিকে, দেশের পশ্চিম প্রদেশের মাথুগামার একটি ফিলিং স্টেশনে জ্বালানির জন্য লাইনে অপেক্ষা করার সময় মাটিতে পড়ে একজন ৭০ বছর বয়সী ব্যক্তিও মারা গেছেন।

জানা যায়, ১০ দিন পর ফিলিং স্টেশনে জ্বালানি সরবরাহ করা হয়েছিল এবং বিতরণের সঠিক ব্যবস্থা না থাকায় জ্বালানী পাওয়ার জন্য উপচে পড়া ভিড় ছিল।

তবে এর আগে, জ্বালানি তেল নেওয়ার দীর্ঘ লাইনে অপেক্ষা করতে করতে অন্তত আট জনের মৃত্যু হয় বলে স্থানীয় গণমাধ্যম সূত্রে জানা যায়।

প্রসঙ্গত, অর্থনৈতিক সংকটের জেরে জটিল রাজনৈতিক পরিস্থিতির মধ্যে পড়ে শ্রীলঙ্কা। গত কয়েক মাস ধরে চলে বিক্ষোভ। অবশেষে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসের ক্ষমতাচ্যুতির মধ্য দিয়ে দেশটির রাজনৈতিক পরিস্থিতি কিছুটা বদলেছে। নতুন প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট পেয়েছে শ্রীলঙ্কার মানুষ। তবুও এখনো শঙ্কা কাটেনি সাধারণ মানুষের।
সূত্র: দ্য প্রিন্ট
আরএমএ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি