ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

ভারতের গুজরাটে বিষাক্ত মদ্যপানে ২১ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:২১, ২৬ জুলাই ২০২২ | আপডেট: ১২:২২, ২৬ জুলাই ২০২২

ভারতের গুজরাটে বিষাক্ত মদ্যপানে কমপক্ষে ২১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি আছেন আরও ২০ জনেরও বেশি মানুষ। তাদের মধ্যে অনেকের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা করা হচ্ছে।

মঙ্গলবার (২৬ জুলাই) রাজ্যের বোটাদ জেলার রোজিদ গ্রামে এই বিষাক্ত মদ্য পান করার পর এই ঘটনা ঘটে। নিহতদের অধিকাংশই শ্রমিক বলে জানা গেছে।

গণমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, বিষাক্ত মদ্যপানে মৃতদের অধিকাংশই শ্রমিক বা দিনমজুর। এছাড়া ‘ড্রাই স্টেট’ (মদ বিক্রি নিষিদ্ধ) বলে ঘোষিত গুজরাট রাজ্যে বিষাক্ত মদ্যপানে মৃত্যুর ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

এছাড়া ওই রাজ্যের বোটাদ, ভাবনগর এবং আহমেদাবাদ হাসপাতালে ২০ জনেরও বেশি মানুষ চিকিৎসাধীন রয়েছেন। অনেকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

চিকিত্সাধীন একজনের স্ত্রী গণমাধ্যমকে এ প্রসঙ্গে বলেছিলেন যে, রবিবার রাতে রোজিদ গ্রামে হুচ খাওয়ার কয়েক ঘন্টা পরে তার স্বামীর অবস্থা খারাপ হতে শুরু করে।

গণমাধ্যম আরও জানায়, গুজরাটের আহমেদাবাদ ও বোটাদ জেলার বেশ কয়েকটি গ্রামে বিষাক্ত মদ্যপানে মৃত্যুর ঘটনায় এসব এলাকার বেশ কয়েকজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা গ্রামে নকল মদ বিক্রির সঙ্গে জড়িত বলে জানা গেছে।

এদিকে এই ঘটনার পর তদন্তের নির্দেশ দিয়েছে গুজরাট সরকার। রাজ্যটির একজন ডেপুটি সুপারিনটেনডেন্ট অব পুলিশ-এর নেতৃত্বে একটি বিশেষ তদন্ত দল (এসআইটি) গঠন করা হয়েছে।
গুজরাট সরকার রাজ্যে মদ বিক্রি নিষিদ্ধ ঘোষণা করলেও গ্রামে গ্রামে যে অবৈধ মদের ব্যবসা বেড়েই চলেছে, এই ঘটনা সেটি সামনে এনেছে।

সূত্রঃ এনডিটিভি, দ্য হিন্দু
আরএমএ
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি