ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

আমিরাতে বন্যায় ৭ প্রবাসীর মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ৩০ জুলাই ২০২২

ভারী বৃষ্টিপাতের কারণে সংযুক্ত আরব আমিরাতের উত্তর ও পূর্ব আমিরাত জুড়ে ব্যাপক বন্যার কারণে এশিয় বংশোদ্ভূত মোট সাতজনের মৃত্যু হয়েছে। 

শুক্রবার (২৯ জুলাই) সংযুক্ত আরব আমিরাতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। সেই সঙ্গে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তারা।

সংযুক্ত আরব আমিরাত সম্প্রতি রেকর্ড-পরিমাণ বৃষ্টিপাতসহ দুই দিনের প্রতিকূল আবহাওয়ার সাক্ষী হয়েছে। ২৭ বছরের মধ্যে দেশের সর্বোচ্চ বৃষ্টিপাতের পর ফুজাইরাহ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এদিকে দেশের উত্তর ও পূর্ব আমিরাতগুলোতে, অবিরাম বর্ষণ অবকাঠামোকে ধ্বংস করেছে, অনেক বাসিন্দা পানিবন্দি রয়েছে। 

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন শীর্ষ কর্মকর্তা আল তুনাইজি বলেন, “রাস আল খাইমাহ, শারজাহ এবং ফুজাইরাহ-তে বন্যা-বিধ্বস্ত কিছু এলাকায় দৈনন্দিন জীবন পুনরুদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।”

তিনি আরও বলেন, “ভাল ব্যাপার হল গত দুই দিনে যাদের বাড়ি বন্যার কবলে পড়েছিল তাদের ৮০ শতাংশই তাদের বাড়িতে ফিরে গেছে। তাছাড়া নিরাপত্তা ও বেসামরিক ইউনিট পুনরুদ্ধার নিশ্চিত করতে এবং দৈনন্দিন জীবনে ফিরে আসার জন্য একসঙ্গে কাজ করছে।”

ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি (এনসেমা) এর কর্মকর্তারা বৃহস্পতিবার জানিয়েছেন যে, সংযুক্ত আরব আমিরাতের উত্তর আমিরাতের আকস্মিক বন্যার পরে কমপক্ষে ৮৭০ জনকে উদ্ধার করা হয়েছে। ফুজাইরাহ এবং শারজাহতে ৩,৮৯৭ জনকে অস্থায়ী আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছিল।
সূত্র: রয়টার্স, খালিজ টাইমস
আরএমএ/ এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি