ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

গাজায় ইসরায়েলের বিমান হামলা, নিহত কমপক্ষে ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ৬ আগস্ট ২০২২

গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সামরিক বাহিনী। এই হামলায় কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছেন অনেকে। ধারণা করা হচ্ছে মৃত্যের সংখ্যা বাড়তে পারে। 

শুক্রবার (৫ আগস্ট) ফিলিস্তিনি জিহাদি গোষ্ঠীর হুমকির জবাবে এই হামলা চালানো হয়। তবে ইসলামিক জিহাদ গোষ্ঠীর বিরুদ্ধে অভিযান এখনো শেষ হয়নি বলেও জানিয়েছে ইসরায়েলের সামরিক বাহিনী।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, ইসরায়েলি বাহিনীর হামলায় ৮ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে এক শিশু ও ফিলিস্তিনের ইসলামিক জিহাদের এক কমান্ডার রয়েছেন।  

দখলকৃত পশ্চিম তীর থেকে পিআইজের (ফিলিস্তিনের ইসলামিক জিহাদ) একজন জ্যেষ্ঠ সদস্যকে গ্রেফতারের পর কয়েক দিন ধরে চলা উত্তেজনার পর ইসরায়েলি বাহিনী এ বিমান হামলা চালালো। 

হামলার পর গাজাভিত্তিক পিআইজে ইসরায়েলে কেন্দ্রীয় এলাকায় পাল্টা বোমা হামলার হুমকি দিয়েছে।

ইসরায়েল সেনাবাহিনী জানান, ফিলিস্তিনের ইসলামিক জিহাদ (পিআইজে) নামের একটি সশস্ত্র গোষ্ঠীর জ্যেষ্ঠ নেতাকে লক্ষ্য করে হামলাটি চালানো হয়। গোষ্ঠীটির হুমকির জবাবে এ অভিযান চালানো হচ্ছে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ বলেন, “ইসরায়েল সন্ত্রাসী সংগঠনকে এজেন্ডা নির্ধারণ করতে দেবে না। ইসরায়েলের ক্ষতি করার জন্য কেউ উঠে দাঁড়ালে তার কাছে আমরা পৌঁছে যাব। আমাদের নিরাপত্তা বাহিনী ইসরায়েলের নাগরিকদের হুমকি দূর করতে ইসলামিক জিহাদের সদস্যদের দমন করবে।”

এদিকে ইসরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র রিচার্ড হেক্ট বলেছেন, “আমরা ধারণা করছি, অভিযানে কমপক্ষে ১৫ জন নিহত হয়েছেন। অভিযান এখনো শেষ হয়নি।” 
সূত্র : বিবিসি
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি