ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

রাশিয়ার সাহায্যে উত্তর কোরিয়ার ১ লাখ সৈন্য প্রস্তুত!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪২, ১০ আগস্ট ২০২২ | আপডেট: ১৮:৪৪, ১০ আগস্ট ২০২২

ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়ার পাশে উত্তর কোরিয়া। মস্কোকে যুদ্ধবিধ্বস্ত ডনবাসে তাদের ১ লাখ সেনা পাঠানোর প্রস্তাব দিল তারা। এমনটাই দাবি করেছে রুশ সংবাদমাধ্যম। 

রাশিয়ার সেনা দফতরকে উদ্ধৃত করে তারা জানিয়েছে, ইউক্রেনের ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে প্রতিবাদ হিসাবে উত্তর কোরিয়া যদি সেনা পাঠাতে চায়, তবে তাদের স্বাগত। একে ফ্যাসিবাদী শক্তির বিরুদ্ধে আন্তর্জাতিক যুদ্ধ হিসাবে দাবি করেছে রাশিয়া।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেন আক্রমণের ঘোষণা করেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। রক্তক্ষয়ী যুদ্ধে ধূলিসাৎ হয়েছে ইউক্রেনের একাধিক এলাকা। এর মধ্যে নতুন করে রুশ হামলার আশঙ্কায় ইউক্রেনের পূর্ব ডোনেৎস্ক অঞ্চল থেকে স্থানীয় বাসিন্দাদের সরে যাওয়ার নির্দেশ দিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। এই আবহেই রাশিয়াকে সেনা-সাহায্যের প্রস্তাব দিল উত্তর কোরিয়া।

দুনিয়ার চতুর্থ বৃহত্তম সেনা রয়েছে উত্তর কোরিয়ার। দক্ষিণ কোরিয়ার একটি রিপোর্ট বলছে, ইতিমধ্যে ডোনেৎস্ক অঞ্চলে সেনা পাঠানোর প্রস্তুতি শুরুও করে দিয়েছে উত্তর কোরিয়া। এমনকি, যুদ্ধ পরিস্থিতির উপর নজর রেখে প্রয়োজনে আরও সেনা পাঠাতে পারেন কিম জং উন। সূত্র: আনন্দবাজার

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি