ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

রাশিয়ার যুদ্ধ শেষ করার ‘এখনই সময়’: জি২০ সম্মেলনে জেলেনস্কি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৫, ১৫ নভেম্বর ২০২২

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি ইন্দোনেশিয়ার বালিতে জি২০ সম্মেলনে বলেছেন, রাশিয়ার ধ্বংসাত্মক যুদ্ধ শেষ করার এবং হাজারো মানুষের জীবন বাঁচানোর এখনই সময়। মঙ্গলবার ভিডিও বার্তার মাধ্যমে তিনি এ বক্তব্য দেন। খবর এএফপি’র।

এএফপি’র হাতে পাওয়া এক বক্তব্যে বলা হয়েছে, তিনি বলেন, ‘আমি মনে করি রাশিয়ার ধ্বংসাত্মক যুদ্ধ বন্ধ করার অবশ্যই এখনই সময় এবং তা বন্ধ করা যেতে পারে। এতে হাজারো মানুষের জীবন বেঁচে যাবে।’

তিনি তার অতি পরিচিত আর্মি গ্রীন টি-শার্ট পরিধান করে এ ভাষণ দেন। সেখানে ইতোমধ্যে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং ও মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ভাষণ দিয়েছেন।

জেলেনস্কি ভাষণ দেয়ার সময় সম্মেলন কক্ষে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ছিলেন না। কারণ তিনি এ সম্মেলনে সরাসরি অংশগ্রহণ এড়াতে তার প্রতিনিধিত্ব করতে তার দেশের পররাষ্ট্রমন্ত্রী ল্যাভরভ সের্গেই’কে বালিতে পাঠিয়েছেন।
জেলেনস্কি তার বক্তব্যে রাশিয়ার পরমাণু অস্ত্রের হুমকির কঠোর সমালোচনা করেন। পুতিনের এমন অস্পষ্টতাপূর্ণ বক্তব্যের উল্লেখ করে জেলেনস্কি আরো বলেন, যা বেইজিংকেও অস্বস্তিকর অবস্থার মধ্যে ফেলে দিয়েছে।

তিনি আরো বলেন, ‘পারমাণবিক ব্ল্যাকমেইলের জন্য কোন অজুহাত থাকতে পারে না এবং হতে পারে না। তিনি এটি পরিস্কার করার জন্য রাশিয়াকে বাদ দিয়ে ‘জি১৯’কে স্পষ্টভাবে ধন্যবাদ জানান।

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি