ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

রুশ সেনা নিহতের কথা স্বীকার করল রাশিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৯, ৩ জানুয়ারি ২০২৩ | আপডেট: ০৯:০৫, ৪ জানুয়ারি ২০২৩

রাশিয়া সোমবার বলেছে, নতুন বছরে মস্কো নিয়ন্ত্রিত ভূখণ্ডে ইউক্রেনের হামলায় ৬০ জনেরও বেশি রাশিয়ান সেনা নিহত হয়েছে। এটি এখন পর্যন্ত রাশিয়ার পক্ষ থেকে জানানো সর্বোচ্চ প্রাণহানির ঘটনা। খবর এএফপি’র।

কিয়েভ এ হামলা দায়িত্ব স্বীকার করেছে। তারা নতুন বছরের শুরুতেই ইউক্রেনের পূর্বাঞ্চলীয় রাশিয়া নিয়ন্ত্রিত মাকিভকা নগরীতে এ হামলা চালানোর কথা জানায়।

এক বিরল ঘোষণায় রাশিয়ার সামরিক করেসপনডেন্টদের সমালোচনা করে মস্কোতে প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, মাকিভকা শহরে চারটি ক্ষেপণাস্ত্রের আঘাতে রাশিয়ার ৬৩ সৈন্য নিহত হয়েছে।

গত বছরের ২৪ ফেব্রুয়ারি প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন রাশিয়ার সৈন্যদের ইউক্রেনে আগ্রাসন চালানোর নির্দেশ দেওয়ার পর থেকে টেনে নিয়ে যাওয়া এ সংঘাতে রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণারয়ের পক্ষ থেকে জানানো এটি ছিল এখন পর্যন্ত সবচেয়ে বড় প্রাণহানির ঘটনা।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় জানায়, ইউক্রেন এ হামলায় যুক্তরাষ্ট্রের সরবরাহ করা হিমার্স রকেট ব্যবহার করে এবং তাদের হামলার লক্ষ্য ছিল সাময়িকভাবে মোতায়েন করা সৈন্যদের অবস্থান।

সোমবার রাতে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর জেনারেল স্টাফ এক বিবৃতিতে বলেন, তাদের বাহিনী মাকিভকায় হামলা চালায়। 

জেনারেল স্টাফ বলেন, সেখানে হামলায় শত্রু বাহিনী বিভিন্ন ধরনের সামরিক সরঞ্জাম ধ্বংস ও ক্ষতিগ্রস্ত হয়েছে।

এদিকে দিনের শুরুর দিকে ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কৌশলগত যোগাযোগ বিভাগ জানায়, মাকিভকায় হামলায় রাশিয়ার প্রায় ৪শ’ সৈন্য নিহত হয়েছে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি